dc_144205750-290x160
তিনদিনব্যাপী জেলা প্রশাসক (ডিসি) সম্মেলন শুরু হয়েছে। মঙ্গলবার(২৮ জুলাই’২০১৫) সকাল ১০টা ৭ মিনিটে প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে এ সম্মেলন শুরু হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বক্তৃতার মাধ্যমে সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করবেন।

এ রিপোর্ট লেখার সময় মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ মোশাররাফ হোসাইন ভূইঞা স্বাগত বক্তব্য রাখছিলেন।

সম্মেলনে জেলা প্রশাসকদের পাশাপাশি, বিভাগীয় কমিশনার, মন্ত্রী, উপদেষ্টা, প্রতিমন্ত্রী, উপমন্ত্রী, সিনিয়র সচিব এবং সচিবসহ সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত রয়েছেন।
সম্মেলনে মোট ২২টি সেশন হবে। এর মধ্যে কার্য অধিবেশন থাকবে ১৮টি।

এর আগে রোববার সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব সাংবাদিকদের জানান, অংশগ্রহণকারী মন্ত্রণালয়ের সংখ্যা ৩৯টি হলেও দুই থেকে তিনটি মন্ত্রণালয় একত্রিত করে মোট ১৮টি অধিবেশনে সম্মেলন সম্পন্ন করা হবে। সম্মেলনে ডিসিদের পক্ষ থেকে ২৫৩ টি প্রস্তাব এসেছে। এর মধ্যে ২৫ টি প্রস্তাব ভূমি এবং ২৪টি জনপ্রশাসন মন্ত্রণালয়ের।

ভূমি ব্যবস্থাপনা, আইন-শৃঙ্খলা পরিস্থিতির উন্নয়ন, স্থানীয় সরকারের কার্যক্রম জোরদার, দুর্যোগ ব্যবস্থাপনা, ত্রাণ ও পুনর্বাসন কার্যক্রম, স্থানীয় পর্যায়ে কর্মসৃজন ও দারিদ্র্য বিমোচন কর্মসূচির বাস্তবায়ন, সামাজিক নিরাপত্তা বেষ্টনী কর্মসূচি বাস্তবায়ন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তির ব্যবহার এবং ই-গভর্নমেন্ট, শিক্ষার মানোন্নয়ন ও সম্প্রসারণ, স্বাস্থ্য সেবা ও পরিবার কল্যাণ ইত্যাদি সম্মেলনে প্রধান আলোচ্য বিষয়।

নৃপেন পোদ্দারজাতীয়
তিনদিনব্যাপী জেলা প্রশাসক (ডিসি) সম্মেলন শুরু হয়েছে। মঙ্গলবার(২৮ জুলাই’২০১৫) সকাল ১০টা ৭ মিনিটে প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে এ সম্মেলন শুরু হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বক্তৃতার মাধ্যমে সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করবেন। এ রিপোর্ট লেখার সময় মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ মোশাররাফ হোসাইন ভূইঞা স্বাগত বক্তব্য রাখছিলেন। সম্মেলনে জেলা প্রশাসকদের পাশাপাশি, বিভাগীয় কমিশনার, মন্ত্রী, উপদেষ্টা,...