1554582_223921984453363_609771832_n_102009
কারিগরি ত্রুটির কারণে প্রায় ৩ ঘন্টা বিদ্যুত বিহীন ছিল বরিশাল সিটি করপোরেশন ও জেলার বিশাল অংশ এবং ঝালকাঠী জেলা।

সোমবার সন্ধ্যা ৭টার দিকে এই ঘটনা সূত্রপাত। এতে অন্ধকারাচ্ছন্ন হয়ে পড়ে পুরো এলাকা। এমনকি হাসপাতালও ছিল বিদ্যুত বিহীন। বেসরকারী বিভিন্ন প্রতিষ্ঠান আইপিএস এবং চার্জার লাইট দিয়ে কাজ চালিয়ে নিলেও বেশীরভাগ মানুষের ভরসা ছিল মোম বাতির আলো। বিদ্যুত না থাকায় চরম ভোগান্তিতে পড়তে হয় জনসাধারনকে। বিশেষ করে বাসা বাড়িতে শিক্ষার্থীদের পড়াশোনায় মারাত্মক ব্যাঘাত ঘটে।

যদিও ওয়েস্টজোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানীর শীর্ষ কর্মকর্তারা দীর্ঘ প্রায় ৩ ঘন্টার চেষ্টায় ১০টার দিকে বিদ্যুত পরিস্থিতি স্বাভাবিক করে।

ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানী (ওজোপাডিকো) বরিশালের তত্ত্বাবধায়ক প্রকৌশলী হাসান আলী তালুকদার ক্রাইম রিপোর্টার ২৪.কমকে জানিয়েছেন, নগরীর রূপাতলী ৩৩ কেভি উপ-কেন্দ্রের সঞ্চালন লাইনের ৩টি লুপ (ফিউজ) কেটে যায়। এর প্রভাবে ঝালকাঠীতেও ৩৩ কেভি সঞ্চালন লাইনে একটি লুপ কেটে যায়। এরপর রূপাতলীতে ১৩২ কেভি উপ-কেন্দ্রে ফায়ারিং হয়। এই ফায়ারিংয়ের কারন অনুসন্ধান এবং মেরামতের জন্যই সবগুলো সঞ্চালন লাইন বন্ধ রাখা হয়। শেষে ত্রুটি মেরামত করে রাত ১০টার দিকে বিদ্যুত পরিস্থিতি স্বাভাবিক করার কথা জানিয়েছেন তিনি।

বাহাদুর বেপারীপ্রথম পাতা
কারিগরি ত্রুটির কারণে প্রায় ৩ ঘন্টা বিদ্যুত বিহীন ছিল বরিশাল সিটি করপোরেশন ও জেলার বিশাল অংশ এবং ঝালকাঠী জেলা। সোমবার সন্ধ্যা ৭টার দিকে এই ঘটনা সূত্রপাত। এতে অন্ধকারাচ্ছন্ন হয়ে পড়ে পুরো এলাকা। এমনকি হাসপাতালও ছিল বিদ্যুত বিহীন। বেসরকারী বিভিন্ন প্রতিষ্ঠান আইপিএস এবং চার্জার লাইট দিয়ে কাজ চালিয়ে নিলেও বেশীরভাগ...