image_279329.twitter-main
বিশ্বব্যাপী ৩৩৬ জনকে ছাঁটাই করতে চলেছে মাইক্রো ব্লগিং সাইট টুইটার।
বর্তমানে সংস্থার সঙ্গে নিযুক্ত প্রায় ৪,১০০ জন। অর্থাৎ, প্রায় ৮ শতাংশ কর্মী-সংকোচনের পথে হাঁটতে চলেছে এই জনপ্রিয় সোশ্যাল সাইট।
সম্প্রতি, সহ-প্রতিষ্ঠাতা জ্যাক ডোর্সেকে সংস্থার স্থায়ী সিইও পদে পুনর্বহাল করেছে টুইটার। তারপরই এই ছাঁটাইয়ের সিদ্ধান্ত। কর্মচারীদের একটি খোলা চিঠি লিখে ডোর্সে এই ছাঁটাইয়ের কথা জানিয়ে বলেছেন, ভীষণই কঠিন সিদ্ধান্তটা নিতেই হল।
ডোর্সের বিশ্বাস, ছোট ইঞ্জিনিয়ারিং টিম নিয়েই কাজে গতি আনা সম্ভব হবে। তিনি জানিয়েছেন, একেবারে অনিবার্য ছাড়া কাউকে ছাঁটাই করার কথা ভাবেনি টুইটার কর্তৃপক্ষ।
ছাঁটাইয়ের পাশাপাশি, ভবিষ্যত পরিকল্পনা সম্পর্কে রোডম্যাপ প্রকাশ করেন সিইও। জানান, সংস্থার বিভিন্ন প্রোডাক্ট— ‘টুইটার’, ‘ভাইন’, ‘মোমেন্টস’ ও ‘পেরিস্কোপ’-এর মাধ্যমে বিশ্বে ফের বাজার ধরার চেষ্টা চালাচ্ছেন তাঁরা।
ডোর্সে জানান, ওই রোডম্যাপটি আসলে একটি প্ল্যান। সেখানে কাজের বর্তমান ধাঁচের বদল আনার কথা বলা হয়েছে। একইসঙ্গে, সেই বদল আনতে কী কী করা উচিৎ তাও নির্দিষ্ট করা হয়েছে।
প্রসঙ্গত, সংস্থার আর্থিক সমস্যার সমাধান ও তাকে লাভের রাস্তায় ফিরিয়ে আনার জন্যই ডোর্সেকে সিইও হিসেবে পুনর্নিয়োগ করা হয়েছে।
আর দায়িত্ব পেয়েই নতুন ভাবনাচিন্তা নিয়ে আসরে নেমে পড়েছেন ডোর্সে। – সূত্র : এবিপি

http://crimereporter24.com/wp-content/uploads/2015/10/image_279329.twitter-main.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2015/10/image_279329.twitter-main-300x195.jpgশুভ সমরাটবিজ্ঞান ও প্রযুক্তি
বিশ্বব্যাপী ৩৩৬ জনকে ছাঁটাই করতে চলেছে মাইক্রো ব্লগিং সাইট টুইটার। বর্তমানে সংস্থার সঙ্গে নিযুক্ত প্রায় ৪,১০০ জন। অর্থাৎ, প্রায় ৮ শতাংশ কর্মী-সংকোচনের পথে হাঁটতে চলেছে এই জনপ্রিয় সোশ্যাল সাইট। সম্প্রতি, সহ-প্রতিষ্ঠাতা জ্যাক ডোর্সেকে সংস্থার স্থায়ী সিইও পদে পুনর্বহাল করেছে টুইটার। তারপরই এই ছাঁটাইয়ের সিদ্ধান্ত। কর্মচারীদের একটি খোলা চিঠি লিখে ডোর্সে এই...