bodiuzzaman_-150x82
দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান মো. বদিউজ্জামান বলেছেন, দুর্নীতি প্রতিরোধে ২২ হাজার শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের নিয়ে সততা সংঘ গঠন করা হবে। নিজেদেরকে দুর্নীতি থেকে দূরে রাখা এবং দুর্নীতি প্রতিরোধ করাই হবে সততা সংঘের কাজ।

বুধবার খুলনা সার্কিট হাউজে শুদ্ধাচার কৌশল বিষয়ক সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা জানান।

নাগরিক সেবা নিশ্চিতকরণে, ন্যায়ভিত্তিক ও দুর্নীতিমুক্ত সমাজ গঠনে এবং সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে খুলনা বিভাগীয় প্রশাসন এই সেমিনারের আয়োজন করে। বিভাগ ও জেলা পর্যায়ের সরকারি কর্মকর্তারা এতে অংশ নেয়।

দুদক চেয়ারম্যান বলেন, ২২টি জেলা থেকে পর্যায়ক্রমে দেশের ৬৪টি জেলায় দুদক কার্যালয় স্থাপন করা হবে। এর ফলে জনগণ তাদের অভিযোগগুলো সহজে দুদককে জানতে পারবে।

তিনি আশা প্রকাশ করে বলেন, দুর্নীতির র‌্যাংকিং থেকে আমরা সামান্যমাত্র এগিয়েছি। সবার সহযোগিতা নিয়ে, দুর্নীতি প্রতিরোধ কমিটিগুলোকে শক্তিশালী করে এবং সততাসংঘগুলোকে কাজে লাগিয়ে বাংলাদেশকে সামনের দিকে এগিয়ে নিতে চাই।

বিভাগীয় কমিশনার মো. আব্দুস সামাদের সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথি ছিলেন খুলনা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি একরামুল হক এবং খুলনা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার মাহবুব হাকিম। স্বাগত জানান জেলা প্রশাসক মো. মোস্তফা কামাল। সেমিনারে প্রবন্ধ উপস্থাপন করেন পরিবেশ অধিদপ্তরের পরিচালক ড. মল্লিক আনোয়ার হোসেন।

সেমিনারে জানানো হয়, প্রশাসনে শুদ্ধাচার হলো নৈতিকতা ও সততা দ্বারা প্রভাবিত আচরণ। রূপকল্প ২০২১ বাস্তবায়ন এবং দেশকে একটি মধ্যম আয়ের দেশে পরিণত করতে মন্ত্রিপরিষদ বিভাগ ২০১২ সালে জাতীয় শুদ্ধাচার কৌশলপত্র প্রণয়ন করে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে সরকারি কর্মকর্তাদের জন্য শুদ্ধাচার কৌশলপত্র একটি আন্দোলন।

অর্ণব ভট্টজাতীয়
দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান মো. বদিউজ্জামান বলেছেন, দুর্নীতি প্রতিরোধে ২২ হাজার শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের নিয়ে সততা সংঘ গঠন করা হবে। নিজেদেরকে দুর্নীতি থেকে দূরে রাখা এবং দুর্নীতি প্রতিরোধ করাই হবে সততা সংঘের কাজ। বুধবার খুলনা সার্কিট হাউজে শুদ্ধাচার কৌশল বিষয়ক সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা জানান। নাগরিক সেবা...