1438936577_th
যোগাযোগ ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সড়ক-মহাসড়কে দুর্ঘটনা রোধকল্পে সারা দেশে ২২টি জাতীয় মহাসড়কে থ্রি হুইলার অটোরিকশা, অটো টেম্পো এবং অযান্ত্রিক যানবাহন চলাচল নিষিদ্ধ করা হয়েছে।

আজ শুক্রবার সকালে নোয়াখালীর কোম্পানীগঞ্জে নিজ বাড়িতে সড়ক মহাসড়কে যান চলাচল বন্ধের এই সিদ্ধান্ত ঘোষণা করেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, দেশের আড়াই লাখ কিলোমিটার জাতীয়, আঞ্চলিক, জেলা ও গ্রামীণ সড়ক রয়েছে। সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের অধীনস্থ সড়ক-মহাসড়কের পরিমাণ ২১ হাজার কিলোমিটার। এর মধ্যে জাতীয় মহাসড়কে প্রায় তিন হাজার কিলোমিটার। দুর্ঘটনারোধ এবং শৃঙ্খলা রক্ষায় সরকার ২২টি জাতীয় মহাসড়কে সিএনজি অটোরিকশা চালনা নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

তিনি আরও বলেন, সিএনজি অটোরিকশাসমূহ গ্যাসচালিত। অনেকক্ষেত্রে দেখা যায় সিএনজি স্টেশনগুলো মহাসড়কের পাশে অবস্থিত। এটি বিবেচনার করে প্রতিদিন ভোর ছয়টা থেকে সকাল আটটা পর্যন্ত সিএনজিতে গ্যাস নেয়ার ব্যবস্থা রাখা হয়েছে।

সুরুজ বাঙালীজাতীয়
যোগাযোগ ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সড়ক-মহাসড়কে দুর্ঘটনা রোধকল্পে সারা দেশে ২২টি জাতীয় মহাসড়কে থ্রি হুইলার অটোরিকশা, অটো টেম্পো এবং অযান্ত্রিক যানবাহন চলাচল নিষিদ্ধ করা হয়েছে। আজ শুক্রবার সকালে নোয়াখালীর কোম্পানীগঞ্জে নিজ বাড়িতে সড়ক মহাসড়কে যান চলাচল বন্ধের এই সিদ্ধান্ত ঘোষণা করেন তিনি। ওবায়দুল কাদের বলেন, দেশের আড়াই লাখ কিলোমিটার...