1451480677
পৌর নির্বাচনের ভোট গণনা শেষ না হওয়া পর্যন্ত নেতা-কর্মী-সমর্থকদের কেন্দ্রে থাকার নির্দেশ দিয়েছে বিএনপি।

বুধবার ২৩৪ পৌরসভার ভোট শেষে বিকাল সাড়ে ৪টায় এক সংবাদ সম্মেলনে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ নির্দেশ দেন। এ সময় অন্তত ২০০ পৌরসভার ভোটকেন্দ্র দখল করা হয়েছে অভিযোগ করে ওইসব কেন্দ্রের ভোট বাতিল করে পুনরায় ভোটের দাবিও জানান তিনি।

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, সরকারের নীলনকশা অনুযায়ী আরেকটি নির্বাচন অনুষ্ঠিত হয়ে গেল। আমারা যে আশঙ্কা করেছিলাম, তা সত্য প্রমাণিত হয়েছে। আমরা বার বার বলেছি, পৌর নির্বাচন একটি প্রহসনে পরিণত হবে। সারাদিন গণমাধ্যম ও সোস্যাল মিডিয়ায় ভোটগ্রহণের যে চিত্র আমরা দেখেছি, তা গণতন্ত্র সম্পর্কে জনগণকে ভীত-সন্ত্রস্ত করে তুলেছে।

১৫৭টি পৌরসভার সহস্রাধিক কেন্দ্র দখলের খবর এসেছে দাবি করে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, এটা আরো বেশি হবে; ২০০-এর কম হবে না। এখনো আমাদের কাছে সব তথ্য এসে পৌঁছায়নি।

একইসঙ্গে নেতা-কর্মীদের উদ্দেশে তিনি বলেন, ভোট গণনায়ও আমরা আশঙ্কা করছি। রেজাল্ট শিটও তারা পরিবর্তন করতে পারে। আমরা দলের নেতা-কর্মীদের বলব, যে কোনো পরিস্থিতিতে শান্ত থাকুন। ভোট গণনা শেষ না হওয়া পর্যন্ত ভোট কেন্দ্রে থাকবেন। রেজাল্ট শিট যেন রিটার্নিং অফিসারের কাছ থেকে স্বাক্ষর করে নিয়ে আসেন।

পরবর্তী সিদ্ধান্ত জানতে চাইলে বিএনপির মুখপাত্র ফখরুল বলেন, আমরা ফলাফলগুলো পেতে থাকলে তারপর দেখব। আজ রাতে দলের চেয়ারপারসন সিনিয়র নেতাদের সঙ্গে বসবেন, আলোচনা হলে তারপর কাল বা পরশু আমরা জানাব।

পৌর নির্বাচন কতজন প্রার্থী বর্জন করেছেন- জানতে চাইলে তিনি বলেন, স্থানীয়ভাবে বর্জনের কোনো সুযোগ নেই। আমরা যতটুকু জানি আটজনের মতো করেছেন। আমাদের কেন্দ্রীয়ভাবে নির্দেশ ছিল, নির্বাচন বর্জনের কোনো সুযোগ নেই, নির্বাচন স্থগিত বা পুনরায় নির্বাচনের জন্য প্রার্থীদের দাবি করতে বলা হয়েছে। ইতোমধ্যে প্রার্থীরা সেই দাবি জানিয়েছে।

সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান, চেয়ারপারসনের উপদেষ্টা ওসমান ফারুক, আবদু হালিম, এজডএম জাহিদ হোসেন, যুগ্ম মহাসচিব মোহাম্মদ শাহজাহান, মাহবুব উদ্দিন খোকন, কেন্দ্রীয় নেতা ফজলুল হক মিলন, আসাদুজ্জামান রিপন, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, মাসুদ আহমেদ তালুকদার, সৈয়দ এমরান সালেহ প্রিন্স, শামীমুর রহমান শামীম, ২০ দলীয় জোটের শরিক এনডিএলর খন্দকার গোলাম মূর্তজা প্রমুখ উপস্থিত ছিলেন।

http://crimereporter24.com/wp-content/uploads/2015/12/1451480677.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2015/12/1451480677-300x261.jpgঅর্ণব ভট্টজাতীয়
পৌর নির্বাচনের ভোট গণনা শেষ না হওয়া পর্যন্ত নেতা-কর্মী-সমর্থকদের কেন্দ্রে থাকার নির্দেশ দিয়েছে বিএনপি। বুধবার ২৩৪ পৌরসভার ভোট শেষে বিকাল সাড়ে ৪টায় এক সংবাদ সম্মেলনে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ নির্দেশ দেন। এ সময় অন্তত ২০০ পৌরসভার ভোটকেন্দ্র দখল করা হয়েছে অভিযোগ করে ওইসব কেন্দ্রের ভোট...