নিজস্ব প্রতিবেদক ।
যুক্তরাজ্য বিএনপির কাউন্সিল অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ১৫ জানুয়ারি। সম্পূর্ণ গঠনতান্ত্রিক প্রক্রিয়ায় সরাসরি ভোটাভুটির মাধ্যমে নেতৃত্ব নির্বাচনের জন্য বিদেশে দলটির সবচেয়ে গুরুত্বপূর্ণ এই শাখা কমিটির নির্বাচন ঘিরে চলছে ব্যাপক তোড়জোড়।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।
নেতা-কর্মীদের দেখা দিয়েছে প্রাণচাঞ্চল্য। অন্তত ৯০ জন দলীয় কাউন্সিলর ভোট দিয়ে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত করবেন। এই নির্বাচনে যুক্তরাজ্য বিএনপির বর্তমান সভাপতি এম এ মালিক এবং সাধারণ সম্পাদক কয়ছর এম. আহমেদ একই পদে প্রার্থী হচ্ছেন। তাদের কোন প্রতিদ্বন্দ্বী প্রার্থী থাকছে না।

জানা গেছে, বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান লন্ডনে থাকার কারণে যুক্তরাজ্য বিএনপি সবিশেষ গুরুত্বপূর্ণ বলে প্রতিভাত। গঠনতান্ত্রিক প্রক্রিয়া পুরোপুরি অনুসরন করা হচ্ছে সেখানে। কেন্দ্রীয় বিএনপির নির্দেশে গত ২রা জানুয়ারি মঙ্গলবার যুক্তরাজ্য বিএনপির কাউন্সিল হওয়ার কথা ছিল। তবে কাউন্সিল প্রক্রিয়া নিয়ে ব্যাপক জটিলতার মুখে স্থগিত করা হয় মঙ্গলবারের কাউন্সিল।

পরে কেন্দ্রের নির্দেশে সম্মেলনে নির্বাচন কমিশনারের দায়িত্ব দেয়া হয় বিএনপির কেন্দ্রীয় আন্তর্জাতিক সম্পাদক মাহিদুর রহমানকে। তাঁর সাথে সহযোগিতা করতে বলা হয় যুক্তরাজ্য বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি আব্দুল হামিদ চৌধুরীকে।

কাউন্সিল প্রক্রিয়া নিয়ে অসন্তুষ্ট নেতাদের সাথে বৈঠকের পর গত ৫ই জানুয়ারি যুক্তরাজ্য বিএনপি কর্তৃক ‘গণতন্ত্র হত্যা দিবস’ উপলক্ষে অনুষ্ঠিত প্রতিবাদ সভা শেষে মাহিদুর রহমান আগামী ১৫ই জানুয়ারি কাউন্সিলের নতুন তারিখ ঘোষণা করেন। কাউন্সিল হবে ১৫ই জানুয়ারি পূর্ব লন্ডনের রয়েল রিজেন্সি হলে।

যুক্তরাজ্য বিএনপি সূত্রে জানা গেছে, কাউন্সিলে গঠনতন্ত্র অনুযায়ী জোনাল কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকরা ভোটার হিসেবে ভোট দিবেন, আর শুধু মাত্র সভাপতি ও সাধারণ সম্পাদক পদে ভোট হবে। উক্ত দু’টি পদে আগ্রহী প্রার্থীদের দলীয় অফিস থেকে মনোনয়ন ফরম দেয়া হচ্ছে।

সর্বশেষ ২০১৫ সালের ১৯ জুলাই এম এ মালিককে সভাপতি ও কয়ছর এম আহমদকে সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষণা করা হয়।
খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

http://crimereporter24.com/wp-content/uploads/2018/01/316.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2018/01/316-300x300.jpgতালুকদার বাবুলপ্রথম পাতা
নিজস্ব প্রতিবেদক । যুক্তরাজ্য বিএনপির কাউন্সিল অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ১৫ জানুয়ারি। সম্পূর্ণ গঠনতান্ত্রিক প্রক্রিয়ায় সরাসরি ভোটাভুটির মাধ্যমে নেতৃত্ব নির্বাচনের জন্য বিদেশে দলটির সবচেয়ে গুরুত্বপূর্ণ এই শাখা কমিটির নির্বাচন ঘিরে চলছে ব্যাপক তোড়জোড়।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের। নেতা-কর্মীদের দেখা দিয়েছে প্রাণচাঞ্চল্য। অন্তত ৯০ জন দলীয় কাউন্সিলর...