pm_100160
রাজধানীর ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের পর বনানী কবরস্থানে ১৫ আগস্টের শহীদদের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার সকাল সাড়ে ৭টার দিকে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে নিয়ে বনানীতে যান প্রধানমন্ত্রী। এরপর সেখানে প্রথমে সরকারপ্রধান হিসাবে পুষ্পস্তবক অর্পণের পর আওয়ামী লীগ প্রধান হিসাবে শ্রদ্ধা নিবেদন করেন তিনি।

স্বাধীনতার পর ১৯৭৫ সালের এই দিনে সেনাবাহিনীর একদল কর্মকর্তা ও সৈনিকের হাতে সপরিবারে জীবন দিতে হয় বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের সর্বাধিনায়ক ও তৎকালীন রাষ্ট্রপতি শেখ মুজিবুর রহমানকে।

ওইদিন রাতে খুনিদের হাতে নিহত হন বঙ্গবন্ধুর স্ত্রী বেগম ফজিলাতুন নেছা মুজিব, তিন ছেলে শেখ কামাল, শেখ জামাল, শেখ রাসেল, শেখ কামালের স্ত্রী সুলতানা কামাল, শেখ জামালের স্ত্রী রোজী জামাল, বঙ্গবন্ধুর ছোট ভাই শেখ নাসের, বঙ্গবন্ধুর বোনের স্বামী আবদুর রব সেরনিয়াবাত, তার ছেলে আরিফ, মেয়ে বেবী ও শিশুপৌত্র সুকান্ত বাবু, বঙ্গবন্ধুর ভাগ্নে যুবনেতা শেখ ফজলুল হক মনি, তার অন্তঃসত্ত্বা স্ত্রী আরজু মনি, নিকটাত্মীয় শহীদ সেরনিয়াবাত ও রিন্টু, পুলিশের বিশেষ শাখার সাব ইন্সপেক্টর সিদ্দিকুর রহমান ও বঙ্গবন্ধুর বাড়ির নিরাপত্তা কর্মকর্তা কর্নেল জামিল।

এদিন, প্রধানমন্ত্রী নিহতদের রূহের মাগফেরাত কামনায় মোনাজাতে অংশ নেন এবং প্রতিটি কবরে ফুলের পাপড়ি ছিটিয়ে দেন। পরে তিনি টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন ও দোয়া মাহফিলে অংশ নিতে রওয়ানা হন।

হাসন রাজাপ্রথম পাতা
রাজধানীর ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের পর বনানী কবরস্থানে ১৫ আগস্টের শহীদদের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার সকাল সাড়ে ৭টার দিকে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে নিয়ে বনানীতে যান প্রধানমন্ত্রী। এরপর সেখানে প্রথমে সরকারপ্রধান হিসাবে পুষ্পস্তবক অর্পণের পর আওয়ামী লীগ প্রধান হিসাবে শ্রদ্ধা নিবেদন করেন...