1439471378
সারা দেশের ইউনিয়ন পরিষদের মধ্যে বিভিন্ন জেলার ১৪টি ইউনিয়নের সাধারণ সদস্য পদে উপ-নির্বাচন করার জন্য মাঠপর্যায় থেকে তালিকা পেয়েছে নির্বাচন কমিশন (ইসি)। মৃত্যুজনিত কারণে ওই পদগুলো শুন্য হয়েছে। গত ১০ আগস্ট পর্যন্ত মাঠ পর্যায় থেকে কমিশনে পাঠানো তালিকা থেকে এ তথ্য মিলেছে। এসব শূন্য পদে শিগগিরি উপ-নির্বাচন অনুষ্ঠান করবে ইসি।

শূন্য হওয়া চৌদ্দটি ইউপির মেম্বার পদের ওয়ার্ডগুলো হচ্ছে—হালুয়াঘাট উপজেলার বিলডোরা ইউপির ৫ নং সাধারণ ওয়ার্ড, পূর্বধোলার বিশকাকুনীর ৭ নং ওয়ার্ড, করিমগঞ্জের গুনধর ২ নং ওয়ার্ড, দূর্গাপুরের জয়নগর ৫ নং ওয়ার্ড, বোয়ালমারীর শেখর ১ নং ওয়ার্ড, বালিয়াকান্দি নারুয়ার ১ নং ওয়ার্ড, জাজিরা জয়নগরের ৯ নং ওয়ার্ড, বাউফল কনকদিয়ার ১ নং ওয়ার্ড, ডুমুরিয়া গুটুদিয়ার ৬ নং ওয়ার্ড ও ধামালিয়ার ৩ নং ওয়ার্ড, ব্রাক্ষণপাড়া শিদলাইয়ের ১ নং ওয়ার্ড, নাসিরনগর কুন্ডার ৬ নং ওয়ার্ড, শাহরাস্তি সুচীপাড়া (উত্তর) এর ১ নং ওয়ার্ড এবং বান্দরবন সদরের কুহালং ইউপির ৩ নং ওয়ার্ড সাধারণ সদস্য।

নির্বাচন কমিশনের অনুমতি সাপেক্ষে এ সব শূন্য ইউপির সাধারণ মেম্বার পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। এছাড়া আগামী ২৫ আগষ্ট শূন্য ৬১টি ইউপির বিভিন্ন পদে উপ-নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

আইনানুযায়ী আগামী জানুয়ারি থেকে জুলাই মাসের মধ্যে সারাদেশের ৪ হাজার ৫০৯টি ইউপির সাধারণ নির্বাচন করতে হবে কমিশনকে।

কংকা চৌধুরীঅন্যান্য
সারা দেশের ইউনিয়ন পরিষদের মধ্যে বিভিন্ন জেলার ১৪টি ইউনিয়নের সাধারণ সদস্য পদে উপ-নির্বাচন করার জন্য মাঠপর্যায় থেকে তালিকা পেয়েছে নির্বাচন কমিশন (ইসি)। মৃত্যুজনিত কারণে ওই পদগুলো শুন্য হয়েছে। গত ১০ আগস্ট পর্যন্ত মাঠ পর্যায় থেকে কমিশনে পাঠানো তালিকা থেকে এ তথ্য মিলেছে। এসব শূন্য পদে শিগগিরি উপ-নির্বাচন অনুষ্ঠান...