6
আন্তর্জাতিক ডেস্ক ।
অন্যান্য আরো দশটা পেশার মতো সাংবাদিকতা পেশা না, এখানে রয়েছে যথেষ্ট ঝুকি, আত্মরক্ষার শঙ্কা। পদে পদে এসব বিপদ মাথায় রেখেই কাজ করতে হয় বিভিন্ন দেশের সাংবাদিকদের।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।
আর কাজের ক্ষেত্রে প্রায় শোনা যায় সাংবাদিক হত্যাকাণ্ডের মতো অনাকাঙ্খিত ঘটনা। আর এই ঝুঁকি কিছুটা কমাতে এগিয়ে এলো রাশিয়ান একে-৪৭ কালাশনিকভ রাইফেল নির্মাতা প্রতিষ্ঠান।

সাংবাদিকদের নিরাপত্তার কথা ভেবে স্বল্পমূল্যে অস্ত্র সরবরাহের ঘোষণা দিয়েছে প্রতিষ্ঠানটি। কে-৪৭ কালাশনিকভ রাইফেলের উদ্ভাবক লেফটেন্যান্ট জেনারেল মিখাইল কালাশনিকভ বলেন, ‘দায়িত্বশীল নাগরিকদের নিরাপত্তা নিয়ে ভাবে কলাশনিকভ। পরিচয়পত্র দেখালে আমরা যে কোনো সাংবাদিককেই ১০ শতাংশ কম মূল্যে অস্ত্র দেবো।’

তবে সাংবাদিকদের জন্য সব ধরণের অস্ত্র সরবরাহ করবে না প্রতিষ্ঠানটি। এজন্য ‘এমআর-৮০’ নামে বিশেষ একটি অপ্রাণঘাতী অস্ত্রকে নির্বাচন করেছে কলাশনিকভ। এই অস্ত্র থেকে রাবার বুলেট ছোঁড়া যাবে। ওই রাবার বুলেটের আঘাতে কারও প্রাণ না গেলেও ধরাশায়ী করা যাবে সহজেই।
সম্প্রতি সাংবাদিকদের ওপর আক্রমণের সূত্র ধরে রাশিয়ার দৈনিক পত্রিকা নোভায়া গ্যাজেট-এর সম্পাদক তার সাংবাদিকদের অস্ত্র সরবরাহ করবেন বলে ঘোষণা দেন। এ ঘোষণার সূত্র ধরেই সাংবাদিকদের ডিসকাউন্টে অস্ত্র সরবরাহের ঘোষণা দেয় অস্ত্র নির্মাতা কালাশনিকভ।

উল্লেখ্য, ছুরিকাঘাতে আহত রেডিও সাংবাদিক তাতিয়ানা ফাগেনার বর্তমানে কোমায় রয়েছেন। তাতিয়ানাকে আক্রমণকারী ইসরায়েলি বংশোদ্ভূত রুশ নাগরিক বরিস গ্রিটকে আটক করা হয়েছে।
খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের। সূত্র : দ্য স্টার ডটকম, আরটি।

http://crimereporter24.com/wp-content/uploads/2017/10/647.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2017/10/647-300x300.jpgশিশির সমরাটআন্তর্জাতিক
আন্তর্জাতিক ডেস্ক । অন্যান্য আরো দশটা পেশার মতো সাংবাদিকতা পেশা না, এখানে রয়েছে যথেষ্ট ঝুকি, আত্মরক্ষার শঙ্কা। পদে পদে এসব বিপদ মাথায় রেখেই কাজ করতে হয় বিভিন্ন দেশের সাংবাদিকদের।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের। আর কাজের ক্ষেত্রে প্রায় শোনা যায় সাংবাদিক হত্যাকাণ্ডের মতো অনাকাঙ্খিত ঘটনা। আর এই ঝুঁকি কিছুটা কমাতে...