বিশেষ প্রতিবেদক ।
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, ১০ লাখ রোহিঙ্গা এখন বাংলাদেশে অবস্থান করছে। তারা যেন নিরাপদে দেশে ফিরে যেতে পারে সেই ব্যবস্থা করাই এখন আমাদের সবচেয়ে বড় চ্যালেঞ্জ। সেজন্য সবার সহযোগিতা দরকার।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

মঙ্গলবার সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হওয়া দুইদিন ব্যাপী ‘মানব পাচার প্রতিরোধ ও দমনে জাতীয় কর্মপরিকল্পনা ২০১৫-২০১৭’শীর্ষক জাতীয় সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন তিনি।

মানবপাচার রোধে সরকার দৃঢ় প্রতিজ্ঞ উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সরকারের একার পক্ষে মানবপাচার রোধ করা সম্ভব নয়। এজন্য দরকার ঐক্যবদ্ধ পদক্ষেপ। মানবপাচার রোধে সরকার, সিভিল সোসাইটি এবং অন্যান্য প্রতিষ্ঠানকে এক সঙ্গে কাজ করতে হবে। মানবপাচার রোধে কর্মপরিকল্পনা তৈরি ও কী কী চ্যালেঞ্জ রয়েছে তা শনাক্ত করা হবে। সরকার সেগুলো নিয়ে আন্তরিকভাবে কাজ করবে। মানবপাচার প্রতিরোধে সরকার সরব ভূমিকা পালন করছে। সে লক্ষ্যেই এন্টি ট্রাফিকিং অ্যাক্ট ২০১২ প্রণয়ন করা হয়েছে। মানবপাচার প্রতিরোধে আমরা প্রতিবেশি দেশ ভারতের সঙ্গেও কাজ করছি।

রাজশাহীতে জঙ্গি আস্তানায় অভিযান প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আইনশৃঙ্খলা বাহিনী সেখানে অভিযান চালাচ্ছে। অভিযান শেষে বিস্তারিত বলা যাবে। গোয়েন্দাদের মাধ্যমে কোথাও কোনও তথ্য পেলেই সেখানে অভিযান চালানো হয়।
খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

http://crimereporter24.com/wp-content/uploads/2017/11/243.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2017/11/243-300x300.jpgজান্নাতুল ফেরদৌস মেহরিনজাতীয়
বিশেষ প্রতিবেদক । স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, ১০ লাখ রোহিঙ্গা এখন বাংলাদেশে অবস্থান করছে। তারা যেন নিরাপদে দেশে ফিরে যেতে পারে সেই ব্যবস্থা করাই এখন আমাদের সবচেয়ে বড় চ্যালেঞ্জ। সেজন্য সবার সহযোগিতা দরকার।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের। মঙ্গলবার সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হওয়া দুইদিন...