1440943973
বাংলাদেশ পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) হাসান মাহমুদ খন্দকারকে স্পেনের রাষ্ট্রদূত নিয়োগ করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। পররাষ্ট্র মন্ত্রণালয় রবিবার এক বার্তায় এই তথ্য জানায়।

জানা গেছে, বিসিএস (পুলিশ) ৮২ ব্যাচের সদস্য হাসান মাহমুদ খন্দকার বর্তমানে অবসরোত্তর ছুটিতে রয়েছেন। এর আগে তিনি বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেন। এ ছাড়াও তিনি র‌্যাবের মহাপরিচালক, পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক, সারদা পুলিশ একাডেমীর অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেছেন।

শান্তি মিশনে বসনিয়া এবং হার্জেগোভিনায় অসাধারণ কাজ করার স্বীকৃতি হিসেবে হাসান মাহমুদ খন্দকার জাতিসংঘ শান্তি পদক লাভ করেন। হাসান মাহমুদ খন্দকার ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি বিভাগে উচ্চতর পড়াশোনা করেছেন।

সুরুজ বাঙালীজাতীয়
বাংলাদেশ পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) হাসান মাহমুদ খন্দকারকে স্পেনের রাষ্ট্রদূত নিয়োগ করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। পররাষ্ট্র মন্ত্রণালয় রবিবার এক বার্তায় এই তথ্য জানায়। জানা গেছে, বিসিএস (পুলিশ) ৮২ ব্যাচের সদস্য হাসান মাহমুদ খন্দকার বর্তমানে অবসরোত্তর ছুটিতে রয়েছেন। এর আগে তিনি বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেন। এ ছাড়াও...