1440678598
ভারতের দক্ষিণাঞ্চলে ইঁদুরের আক্রমণে একটি সরকারি হাসপাতালে চিকিত্সাধীন অবস্থায় ১০ দিনের এক নবজাতকের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার নবজাতকের মা এ অভিযোগ করেন।

অন্ধ্র প্রদেশের গুন্টুর জেলায় বুধবার এ মর্মান্তিক ঘটনা ঘটেছে। নবজাতকটি মূত্রথলির সমস্যার কারণে ওই হাসপাতালে চিকিত্সাধীন ছিল। এ ঘটনায় হাসপাতালটির তিনজন স্বাস্থ্য-কর্মকর্তাকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

নিহত নবজাতকের মা চাভালি লক্ষ্মী অভিযোগ করেন, নবজাতক নিবিড় পরিচর্যা ইউনিটে শিশুটির কয়েকটি আঙুল ইঁদুরে কেটেছে বলে তিনি হাসপাতাল স্টাফদের এ ব্যাপারে সতর্ক করেছিলেন।

চাভালি লক্ষ্মী টিভি সাংবাদিকদের বলেন, আমাদের শিশুটির একটি সার্জারি হওয়ার কথা ছিল, কিন্তু বুধবার আমরা তার ডান হাতে জখম দেখতে পাই। ইঁদুর তার আঙুলগুলো খেয়ে ফেলেছে।

অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইড়ু বলেন, তিনি হাসপাতালের তিনজন কর্মকর্তাকে বহিষ্কার করেছেন এবং ঘটনাটি তদন্তের নির্দেশ দিয়েছেন। নাইড়ু টুইটারে লেখেন, ‘গুন্টুর হাসপাতালে ইঁদুরের কামড়ে শিশুমৃত্যুর খবরে মর্মাহত ও গভীরভাবে বিচলিত।’ তিনি লিখেছেন, এ ধরনের ঘটনা ঘটা উচিত নয় বলে তিনি কর্মকর্তাদের হুঁশিয়ার করে দিয়েছেন।

খবর বাসসের।

হীরা পান্নাঅন্যান্য
ভারতের দক্ষিণাঞ্চলে ইঁদুরের আক্রমণে একটি সরকারি হাসপাতালে চিকিত্সাধীন অবস্থায় ১০ দিনের এক নবজাতকের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার নবজাতকের মা এ অভিযোগ করেন। অন্ধ্র প্রদেশের গুন্টুর জেলায় বুধবার এ মর্মান্তিক ঘটনা ঘটেছে। নবজাতকটি মূত্রথলির সমস্যার কারণে ওই হাসপাতালে চিকিত্সাধীন ছিল। এ ঘটনায় হাসপাতালটির তিনজন স্বাস্থ্য-কর্মকর্তাকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। নিহত...