1439356488_th
যে কোন রোগের প্রতিরোধ নিরাময়ের চেয়ে ভালো। কাজেই ভোগার চেয়ে রোগ থেকে মুক্তি পেতে যুদ্ধ করবেন না কেন? শরীরের সবচেয়ে গুরুত্বপূর্ণ অঙ্গই হচ্ছে হার্ট। তাই এর বিশেষ যত্ন নেওয়া প্রয়োজন। এমন কিছু খাবার আছে, যা খেলে সহজেই হার্টের নানা রকম সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়। কাজেই হার্ট ভালো রাখতে খাদ্য তালিকায় খাবারগুলো রাখা উচিত।

জেনে নিন হার্ট ভালো রাখতে খাবেন যেসব খাবার:

সবুজ চা
বর্তমান সময়ে হার্টের জন্য সবচেয়ে বেশি ওষুধের কাজ করে সবুজ চা। এটা শুধু রক্তের শিরাকেই সচল রাখে না, রক্ষাও করে।

111
হার্ট ভালো রাখবে যেসব খাবারআমলকি
হার্টকে ভালো রাখতে সন্দেহাতীতভাবে সবচেয়ে ভালো ওষুধ হিসেবে কাজ করে আমলকি। প্রায় সব ধরনের কার্ডিওভাসকুলার রোগ প্রতিরোধ করার এক অদ্ভূত ক্ষমতা রয়েছে এর।

222
হার্ট ভালো রাখবে যেসব খাবারহলুদ
হার্টের অসুখে হলুদও কার্যকারী ভূমিকা রাখে। এতে এমন এক অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে যা প্রদাহজনিত আক্রমণের বিরুদ্ধে কাজ করে।

333
হার্ট ভালো রাখবে যেসব খাবাররসুন
রসুন কার্ডিওভাস্কুলার রোগ হওয়ার ঝুঁকি কমায় এবং প্রাকৃতিকভাবেই এটা হার্টের ওষুধ হিসেবে ব্যবহার করা হয়। এটা শুধু রক্ত চলাচলকেই স্বাভাবিক রাখে না, একইসঙ্গে হার্টকেও সুস্থ রাখে।

444
হার্ট ভালো রাখবে যেসব খাবারআদা
আদা এমন একটি ওষুধি উদ্ভিদ যা রক্তনালীকে বিশ্রাম দেয় এবং রক্ত প্রবাহকে চালু রাখতে সাহায্য করে। হার্টের অসুখের বিরুদ্ধে অ্যান্টি ফ্ল্যামেটরি হিসেবেও যুদ্ধ করে আদা।

555
হার্ট ভালো রাখবে যেসব খাবারলাল মরিচ
লাল মরিচ হার্টের সঠিক ওষুধের কাজ করে। এটা হার্টের জন্য পুষ্টিকর খাবারও বটে। কারণ হার্টের জন্য এর প্রভাব কাঁচামরিচ থেকে ভালো।

1439356635
হার্ট ভালো রাখবে যেসব খাবারপুদিনা পাতা
এটি হার্টের জন্য অত্যন্ত কার্যকরী। পুদিনা রক্তের শিরায় অক্সিজেন চলাচলে সাহায্য করে। এছাড়া এটি খেলে হার্টের রোগে আক্রান্ত হওয়ার সম্ভাবনা একদমই থাকে না।

1439356488_th
তথ্যসূত্র: বোল্ডস্কাই ডট কম

কংকা চৌধুরীস্বাস্থ্য কথা
যে কোন রোগের প্রতিরোধ নিরাময়ের চেয়ে ভালো। কাজেই ভোগার চেয়ে রোগ থেকে মুক্তি পেতে যুদ্ধ করবেন না কেন? শরীরের সবচেয়ে গুরুত্বপূর্ণ অঙ্গই হচ্ছে হার্ট। তাই এর বিশেষ যত্ন নেওয়া প্রয়োজন। এমন কিছু খাবার আছে, যা খেলে সহজেই হার্টের নানা রকম সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়। কাজেই হার্ট ভালো রাখতে...