1443275322
সৌদি আরবের মিনায় হজ পালনকালে পদদলিত হয়ে ৭১৯ হাজির মৃত্যুতে হজ ইনটোরিয়র কমিটির প্রধান দেশটির ক্রাউন প্রিন্সের কোন দোষ নেই বলে মন্তব্য করেছেন গ্র্যান্ড মুফতি শেখ আবদুল আজিজ বিন আবদুল্লাহ আল শেখ। তিনি তাঁর মন্তব্যের ব্যাখ্যায় বলেন, মৃত্যু কখনই মানুষের হাতে থাকে না। মৃত্যু মানুষের নিয়ন্ত্রণের বাইরে। সে কারণেই মিনা ট্র্যাজেডির জন্য হজ কমিটির প্রধান দায়ি নয়।

সৌদি প্রেস এজেন্সির বরাত দিয়ে বিবিসি তার এক প্রতিবেদনে এ কথা জানায়। এই প্রতিবেদনে সৌদির বার্তা সংস্থাটি জানিয়েছে, ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন নায়েফ শুক্রবার রাতে গ্র্যান্ড মুফতির সঙ্গে দেখা করতে যান। সেখানে গ্র্যান্ড মুফতি বলেন, মৃত্যুর ওপর মানুষের হাত নেই; সে জন্য আপনাকে দোষারোপ করা যাবে না। প্রত্যেকের ত্বকদিরে যা লেখা থাকে তাই হয়।

এদিকে এই দুর্ঘটনার জন্য সৌদি সরকারকে দোষারপ করে আসছে ইরান, ইন্দোনেশিয়াসহ বেশ কয়েকটি দেশ। তাদের অভিযোগ, সৌদি কর্তৃপক্ষ হাজিদের নিরাপত্তার বিষয়টি ঠিকভাবে দেখভাল করতে পারেনি। এই কাজে তাদের গাফিলতি ছিল। বিবিসি।

http://crimereporter24.com/wp-content/uploads/2015/09/1443275322.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2015/09/1443275322-300x300.jpgহাসন রাজাআন্তর্জাতিক
সৌদি আরবের মিনায় হজ পালনকালে পদদলিত হয়ে ৭১৯ হাজির মৃত্যুতে হজ ইনটোরিয়র কমিটির প্রধান দেশটির ক্রাউন প্রিন্সের কোন দোষ নেই বলে মন্তব্য করেছেন গ্র্যান্ড মুফতি শেখ আবদুল আজিজ বিন আবদুল্লাহ আল শেখ। তিনি তাঁর মন্তব্যের ব্যাখ্যায় বলেন, মৃত্যু কখনই মানুষের হাতে থাকে না। মৃত্যু মানুষের নিয়ন্ত্রণের বাইরে। সে কারণেই...