আন্তর্জাতিক ডেস্ক ।
আসাদ কায়সারকে জাতীয় পরিষদের স্পিকার হিসেবে মনোনয়ন দিয়েছেন পাকিস্তান তেহরিক-ই ইনসাফ (পিটিআিই) নেতা ও দেশটির ভাবী প্রধানমন্ত্রী ইমরান খান।
খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।
এছাড়া চৌধুরী সারওয়ারকে পাঞ্জাবের গভর্নর এবং চৌধুরী পারভেইজকে পাঞ্জাবের স্পিকার হিসেবে নাম ঘোষণা করেন তিনি। তবে পাঞ্জাবের মূখ্যমন্ত্রী হিসেবে কারও নাম ঘোষণা করা হয়নি।

শনিবার নিজ বেনিগালায় শনিবার সিনিয়র নেতাদের সঙ্গে বৈঠকের পর এ সিদ্ধান্ত নেন ইমরান খান।

পাকিস্তানের ২১তম প্রধানমন্ত্রী হিসেবে আগামী ১৮ আগস্ট শপথ নেবেন পিটিআই নেতা ও সাবেক ক্রিকেটার ইমরান খান। ব্যক্তিগতভাবে ১৪ আগস্ট স্বাধীনতা দিবসে শপথ নিতে আগ্রহী ছিলেন তিনি। শেষ পর্যন্ত শপথের ওইদিন পিছিয়ে দেয়া হয়।

ইমরান খান আগামী সোমবার দলের সংসদীয় দলের সভা আহ্বান করেছেন। ওইদিনই নির্বাচিত সদস্যরা পিএমএল-এন নেতা ও বর্তমান স্পিকার সর্দার আয়াজের কাছে শপথ গ্রহণ করবেন।

মোট ২৭২টি জাতীয় পরিষদে সাধারণ আসনের মধ্যে সরকার গঠনের জন্য ১৩৭টি আসন প্রয়োজন। তবে ইমরানের দল পেয়েছে ১১৭টি আসন। স্বতন্ত্র সদস্য ও কয়েকটি ছোট দলের সমর্থনে ইমরান সরকার গঠন করতে যাচ্ছেন বলে তার দলের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে।

প্রধানমন্ত্রীর শপথের জন্য আনুষ্ঠানিক তারিখ ঘোষণা করবেন জাতীয় পরিষদ স্পিকার| ১৩ আগস্ট উদ্বোধনী অধিবেশনে এই তারিখ ঘোষণা করবেন তিনি। ওইদিন সংসদ সদস্যরা এবং আগামী ১৫ ও ১৬ আগস্ট জাতীয় পরিষদের নতুন স্পিকার ও ডেপুটি স্পিকার শপথ গ্রহণ করবেন।
খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

http://crimereporter24.com/wp-content/uploads/2018/08/612.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2018/08/612-300x300.jpgশুভ সমরাটআন্তর্জাতিক
আন্তর্জাতিক ডেস্ক । আসাদ কায়সারকে জাতীয় পরিষদের স্পিকার হিসেবে মনোনয়ন দিয়েছেন পাকিস্তান তেহরিক-ই ইনসাফ (পিটিআিই) নেতা ও দেশটির ভাবী প্রধানমন্ত্রী ইমরান খান। খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের। এছাড়া চৌধুরী সারওয়ারকে পাঞ্জাবের গভর্নর এবং চৌধুরী পারভেইজকে পাঞ্জাবের স্পিকার হিসেবে নাম ঘোষণা করেন তিনি। তবে পাঞ্জাবের মূখ্যমন্ত্রী হিসেবে কারও নাম ঘোষণা করা...