1441093199
রাজধানীর লালবাগে স্কুলছাত্র মোহম্মদ আম্মাল সামসী হত্যা মামলায় তিন বন্ধুকে মৃত্যুদণ্ড দিয়েছে ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৪। মঙ্গলবার ট্রাইব্যুনালের বিচারক আবদুর রহমান সরকার এই আদেশ দেন।

তারা হলেন-মোহম্মদ জিয়াউর রহমান, আলমগীর ও সালাউদ্দিন। মৃত্যুদণ্ডাদেশের পাশাপাশি প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

মামলা সূত্রে জানা গেছে, ২০০০ সালের ১৬ অক্টোবর বিকালে আম্মালকে তার বন্ধুরা জন্মদিনের অনুষ্ঠানের কথা বলে বাসা থেকে নিয়ে যায়। পরে তাকে অপহরণ করে মুক্তিপণ দাবি করে। মুক্তিপণ না পাওয়ায় ঐ দিনই আম্মানকে গাজীপুর ন্যাশনাল পার্কে নিয়ে গলায় গামছা পেঁচিয়ে হত্যা করে। এই ঘটনায় আম্মানের বাবা তৌফিক সামসী বাদী হয়ে ঐ বছরের ১৯ অক্টোবর লালবাগ থানায় হত্যা মামলা দায়ের করেন।

তদন্ত শেষে পুলিশ ২০০১ সালের ৩১ জুলাই আদালতে চার্জশিট দাখিল করে। দ্রুত বিচার আদালত ১৪ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আজ এই আদেশ দেয়।

রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত পিপি মোহম্মদ মাহফুজুর রহমান লিখন ও আসামিপক্ষে ছিলেন এ টি এম ফজলুর রহমান মিয়া।

সুরুজ বাঙালীআইন-আদালত
রাজধানীর লালবাগে স্কুলছাত্র মোহম্মদ আম্মাল সামসী হত্যা মামলায় তিন বন্ধুকে মৃত্যুদণ্ড দিয়েছে ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৪। মঙ্গলবার ট্রাইব্যুনালের বিচারক আবদুর রহমান সরকার এই আদেশ দেন। তারা হলেন-মোহম্মদ জিয়াউর রহমান, আলমগীর ও সালাউদ্দিন। মৃত্যুদণ্ডাদেশের পাশাপাশি প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। মামলা সূত্রে জানা গেছে, ২০০০ সালের...