Untitled-62-150x83
সৌদি আরবের মক্কা ও মদিনায় হামিদ হাওলাদার, মোহাম্মদ আবদুল আছেন ও আবদুর রহমান মিয়া নামে আরও তিন বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু হয়েছে। এ নিয়ে এবারের হজ পালনে আসা ১৪ বাংলাদেশির মৃত্যু হলো। এদের মধ্যে দশজন পুরুষ ও চারজন নারী।

বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) বাংলাদেশ হজ মিশনের হেল্প ডেস্ক থেকে বিষয়টি জানানো হয়েছে।

হেল্প ডেস্ক জানায়, হামিদ হাওলাদার (৬৬) মাদারীপুরের শিবচর উপজেলার আব্দুর হাওলাদারের ছেলে। তার পাসপোর্ট নাম্বার বিই০৩৪৭৯৬০ এবং হজ আইডি নাম্বার ০৯২৪২৬৬। তিনি বুধবার (২ সেপ্টেম্বর) স্থানীয় সময় বিকেল সাড়ে ৩টার দিকে মদীনার হোটেল দার আল সাদে মারা যান।

হামিদ হজ পালনের উদ্দেশে এমএস ট্রাভেলস’র মাধ্যমে গত ২৪ আগস্ট সৌদি এয়ারলাইন্সের এসভি৫১০৭ ফ্লাইটে সৌদি আরবে আসেন।

মোহাম্মদ আব্দুল আছেন (৬৯) কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলার বাসিন্দা। তার পাসপোর্ট নম্বর বিই০৪১৬৯৮৬ এবং হজ আইডি নম্বর ১০৭০১৩০। তিনিও বুধবার দেড়টার দিকে মক্কায় মারা যান।

আব্দুল আছেন গত ১৭ আগস্ট নামস ট্যুরস অ্যান্ড ট্রাভেলসের মাধ্যমে সৌদি এয়ারলাইন্সের একটি ফ্লাইটে সৌদি আরবে আসেন।

আর আব্দুর রহমান মিয়া (৬৫) নরসিংদী সদর উপজেলার মনির উদ্দিনের ছেলে। তার পাসপোর্ট নাম্বার বিবি০৯১৯৬৭৭ এবং হজ আইডি নাম্বার ০৩৫৩২০৫। তিনি গত সোমবার (৩১ সেপ্টেম্বর) রাত সাড়ে ৯টার দিকে মদীনায় সড়ক দুর্ঘটনায় মারা যান।

আবদুর রহমান গত ৩০ আগস্ট হাজারী হজ এজেন্সির মাধ্যমে সৌদি এয়ারলাইন্সের এসভি৮০১ ফ্লাইটে সৌদি আরবে আসেন।

বুধবার (২ সেপ্টেম্বর) পর্যন্ত বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও সৌদি এয়ারলাইন্সের ১৫৫টি ফ্লাইটে ৫৮ হাজার ৩৬৫ বাংলাদেশি হজযাত্রী সৌদি আরবে পৌঁছেছেন। এ বছর সরকারি-বেসরকারি ব্যবস্থাপনায় এক লাখ এক হাজার ৭৫৮ জন বাংলাদেশির হজ পালনের কথা রয়েছে।

তাহসিনা সুলতানাপ্রবাস জীবন
সৌদি আরবের মক্কা ও মদিনায় হামিদ হাওলাদার, মোহাম্মদ আবদুল আছেন ও আবদুর রহমান মিয়া নামে আরও তিন বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু হয়েছে। এ নিয়ে এবারের হজ পালনে আসা ১৪ বাংলাদেশির মৃত্যু হলো। এদের মধ্যে দশজন পুরুষ ও চারজন নারী। বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) বাংলাদেশ হজ মিশনের হেল্প ডেস্ক থেকে বিষয়টি জানানো হয়েছে। হেল্প...