image_268268.hamid rashtropoti
রাষ্ট্রপতি আবদুল হামিদ ব্যক্তিগত স্বার্থের ঊর্ধ্বে উঠে নগরবাসীর কল্যাণে সেবামুখী কাজ করার জন্য ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র ও কাউন্সিলরদের প্রতি আহ্বান জানিয়েছেন।
ডিএনসিসি’র নব-নির্বাচিত মেয়র আনিসুল হক ও কাউন্সিলররা আজ বঙ্গভবনে রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে গেলে তিনি এ কথা বলেন।
রাষ্ট্রপতি বলেন, আপনারা যদি শুধু নিজের স্বার্থ নিয়ে চিন্তা করেন তাহলে সাফল্য অর্জন করা সম্ভব হবে না। আপনাদের অবশ্যই জনগণের সেবার মানসিকতা থাকতে হবে। সেবামুখী মানসিকতা থাকলে আপনারা এগিয়ে যেতে পারবেন।
রাষ্ট্রপতি আরো বলেন, বিপুল জনসংখ্যা অধ্যুষিত ঢাকা শহরের শৃঙ্খলা বজায় রাখা ও সমস্যা সমাধান করা খুবই কঠিন কাজ। তবে রাজধানীর উন্নয়নে পরিকল্পনা গ্রহণ করলে তা বাস্তবায়ন করা যেতে পারে এবং এতে পরিস্থিতির উন্নতি হবে।
আবদুল হামিদ বিভিন্ন বিষয় বিশেষ করে বর্জ্য ব্যবস্থাপনা ও জলাবদ্ধতার ব্যাপারে গণসচেনতা সৃষ্টির প্রয়োজনীয়তার ওপর গুরুত্ব আরোপ করেন। তিনি সিটি করপোরেশনসহ রাজধানীর উন্নয়নে দায়িত্বরত সরকারি সংস্থাগুলোর মধ্যে সমন্বয়ের ওপরও গুরুত্ব আরোপ করেন।
মেয়র আনিসুল হক ডিএনসিসি’র বিভিন্ন কর্মকা- ও ভবিষ্যত পরিকল্পনা তুলে ধরেন। তিনি বলেন, আমাদের প্রধান চ্যালেঞ্জ হচ্ছে- রাজধানীর বর্জ্য ব্যবস্থাপনা পদ্ধতির উন্নয়ন ও জলাবদ্ধতার নিরসন। এ ব্যাপারে ইতোমধ্যে আমরা পদক্ষেপ গ্রহণ করেছি।
মেয়র আনিসুল হক বলেন, ডিএনসিসি সেরা কাউন্সিলর, সেরা ওয়ার্ড ও সেরা নাগরিকের জন্য ‘প্রেসিডেন্ট এ্যাওয়ার্ড’ প্রবর্তনের পরিকল্পনা নিয়েছে।
এ সময় রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিব ও সিটি করপোরেশনের পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নৃপেন পোদ্দারজাতীয়
রাষ্ট্রপতি আবদুল হামিদ ব্যক্তিগত স্বার্থের ঊর্ধ্বে উঠে নগরবাসীর কল্যাণে সেবামুখী কাজ করার জন্য ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র ও কাউন্সিলরদের প্রতি আহ্বান জানিয়েছেন। ডিএনসিসি’র নব-নির্বাচিত মেয়র আনিসুল হক ও কাউন্সিলররা আজ বঙ্গভবনে রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে গেলে তিনি এ কথা বলেন। রাষ্ট্রপতি বলেন, আপনারা যদি শুধু নিজের...