1441200439
আসন্ন ঈদুল আযহায় সিলেটে কোরবানির পশুর সংকট হবে না বলে দাবি করেছেন সিলেটের প্রাণী সম্পদ দফতর। জানানো হয়েছে এ বিভাগে মোট ২ লাখ ৩৯ হাজার ৭৭১ টি প্রাণী কোরবানির জন্য প্রস্তুত রয়েছে।

এর মধ্যে এক লাখ ৩৭ হাজার ৮৭৪টি গরু, ১৫ হাজার ৬২৪টি মহিষ, ৫১ হাজার ৬৪৮টি ছাগল, ৩৪ হাজার ৭১৩টি ভেড়া এবং অন্যান্য প্রজাতির ৯১২টি প্রাণী। মঙ্গলবার সিলেটের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বিভাগীয় প্রাণী সম্পদ দফতর আয়োজিত এক মতবিনিময় সভায় এ তথ্য তুলে ধরা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন-মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. আলী নূর। পবিত্র ঈদুল আযহা উপলক্ষে গরু হৃষ্ট-পুষ্টকরণ কার্যক্রমের নিবিড় পর্যবেক্ষণ ও মনিটরিং জোরদারকরণ এবং কৃত্রিম প্রজনন বিষয়ে জেলা, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ও ভেটেরিনারি সার্জন এবং খামারীদের নিয়ে এ মতবিনিময় সভার আয়োজন করা হয়।

ওয়াজ কুরুনীশেষের পাতা
আসন্ন ঈদুল আযহায় সিলেটে কোরবানির পশুর সংকট হবে না বলে দাবি করেছেন সিলেটের প্রাণী সম্পদ দফতর। জানানো হয়েছে এ বিভাগে মোট ২ লাখ ৩৯ হাজার ৭৭১ টি প্রাণী কোরবানির জন্য প্রস্তুত রয়েছে। এর মধ্যে এক লাখ ৩৭ হাজার ৮৭৪টি গরু, ১৫ হাজার ৬২৪টি মহিষ, ৫১ হাজার ৬৪৮টি ছাগল,...