1442673507
বাংলাদেশ ও ভারত ‘এ’ দলের তিন ম্যাচ ওয়ানডে সিরিজ রয়েছে ১-১ সমতায়। তাই আগামীকালের তৃতীয় ম্যাচ পরিণত হয়েছে অঘোষিত ফাইনালে। আর এই অঘোষিত ফাইনালে জয় নিয়ে সিরিজ জয় করতে চায় বাংলাদেশ ‘এ’ দল। ব্যাঙ্গালুরুতে বাংলাদেশ সময় সকাল সাড়ে ৯টায় শুরু হবে খেলাটি।

হার দিয়েই ভারত সফর শুরু করেছিলো বাংলাদেশ ‘এ’ দল। ব্যাঙ্গালুরুতে সিরিজের প্রথম ম্যাচে ৯৬ রানের ব্যবধানে হার মানে সফরকারীরা। প্রথমে ব্যাট করে ৭ উইকেটে ৩২২ রান সংগ্রহ করে ভারত। কিন্তু দ্বিতীয় ম্যাচে দারুণভাবে কামব্যাক করে বাংলাদেশ। অবশ্য এদিনও ব্যর্থ ছিল টপ অর্ডার ব্যাটসম্যানরা। কিন্তু মধ্যভাগে এসে বাংলাদেশ ‘এ’ দলে ইনিংস মেরামত শুরু করেন লিটন দাস। সঙ্গী হিসেবে পান নাসিরকে। লিটন দাস ব্যক্তিগত তিন অঙ্কের কাঙ্ক্ষিত সংগ্রহে পৌছাতে না পরালেও নাসির ঝড়ো ব্যাটিংয়ে তুলে নেন সেঞ্চুরি। শেষ পর্যন্ত ১০২ রানে অপরাজিত থাকেন এই অলরাইন্ডার। তার ৯৬ বলের ইনিংসে ১২টি চার ও ১টি ছক্কার মার ছিলো। ফলে বাংলাদেশের ইনিংস গিয়ে পৌছায় ৮ উইকেটে ২৫২ রানে।

২৫৩ রানের লক্ষ্যটাকে শুরুতে সহজই করে ফেলে ভারত ‘এ’ দল। কারণ এক পর্যায়ে ২ উইকেট হারিয়ে ১১৯ রান তুলেও ফেলে স্বাগতিকরা। তাতে সহজ জয়ের স্বপ্নই দেখছিলো ভারত। কিন্তু সেঞ্চুরিয়ান নাসিরের ঘূর্ণি ও রুবেল হোসেনের পেস আক্রমণে ভারত পরবর্তী ৮ উইকেট হারায় মাত্র ৬৮ রানে। ফলে ৬৫ রানে জয়ের স্বাদ পায় বাংলাদেশ ‘এ’। সেই সঙ্গে সিরিজে সমতাও আনে মোমিনুলের দল।

সিরিজে সমতা আনায় আত্মবিশ্বাসটা তুঙ্গেই রয়েছে বাংলাদেশের। তাই সিরিজ জয়ের নেশায় বিভোর নাসির-মোমিনুলরা। তবে দ্বিতীয় ম্যাচের মত তৃতীয় ওয়ানডেতেও পারফরমেন্সের আলো ছড়াতে হবে বাংলাদেশকে। ওয়ানডে সিরিজ শেষে দু’টি তিন দিনের ম্যাচও খেলবে বাংলাদেশ ‘এ’ দল। আগামী ২২ সেপ্টেম্বর কর্ণাটকের বিপক্ষে প্রথম তিন দিনের ম্যাচে মাঠে নামবে স্বাগতিকরা। আর ২৭ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া দ্বিতীয় ও শেষ তিনদিনের ম্যাচে বাংলাদেশ দলের প্রতিপক্ষ ভারতীয় ‘এ’ দল। ফোকাস বাংলা।

তুনতুন হাসানখেলাধুলা
বাংলাদেশ ও ভারত 'এ' দলের তিন ম্যাচ ওয়ানডে সিরিজ রয়েছে ১-১ সমতায়। তাই আগামীকালের তৃতীয় ম্যাচ পরিণত হয়েছে অঘোষিত ফাইনালে। আর এই অঘোষিত ফাইনালে জয় নিয়ে সিরিজ জয় করতে চায় বাংলাদেশ 'এ' দল। ব্যাঙ্গালুরুতে বাংলাদেশ সময় সকাল সাড়ে ৯টায় শুরু হবে খেলাটি। হার দিয়েই ভারত সফর শুরু করেছিলো বাংলাদেশ...