5s2kukn3-290x181
সাভারে সনাতন ধর্মাবলম্বীদের মন্দিরে হামলা চালিয়ে দুর্গা পূজার প্রতিমা ভাঙচুর করেছে ভূমিদস্যুরা। মন্দিরের জমি নিয়ে বিরোধের জের ধরে স্থানীয় একটি ভূমিদস্যু চক্র ওই হামলা চালিয়েছে বলে অভিযোগ স্থানীয় সনাতন ধর্মাবলম্বীদের।

মঙ্গলবার সন্ধ্যায় সাভারের রাজফুলবাড়িয়া এলাকার কৃষ্ণনগর গ্রামের দুর্গা মন্দিরে এই হামলা চালায় ভূমিদস্যুরা।

স্থানীয়রা ক্রাইম রিপোর্টার ২৪.কমকে জানান, দুর্গা মন্দিরের পার্শ্ববর্তী প্রায় তিন বিঘা দেবোত্তর সম্পত্তি মন্দিরের রক্ষণাবেক্ষণেই ছিল। এ জমি দখলে নেওয়ার উদ্দেশে স্থানীয় ভূমিদস্যু সাবুর ছেলে হক্কার নেতৃত্বে ২৫-৩০ জনের একদল সশস্ত্র দুর্বৃত্ত সন্ধ্যায় মন্দিরে অতর্কিত হামলা চালায়। এ সময় অন্তত ৬টি প্রতিমা ভাঙচুর করে তারা।

সুশান্ত নামের স্থানীয় এক সনাতন ধর্মাবলম্বী ক্রাইম রিপোর্টার ২৪.কমকে জানান, কয়েক যুগ থেকে মন্দিরের পাশের তিন বিঘা দেবোত্তর সম্পত্তি মন্দিরের ভোগ-দখলে রয়েছে। বর্তমানে এই সম্পত্তির দাম বৃদ্ধি পাওয়ায় এতে ভূমিদস্যুদের লোভ পড়েছে। তারা এটি দখলের জন্য ভুয়া কাগজপত্র এবং মালিক হাজির করেছে।
সুমি রানী নামের আরেক সনাতন ধর্মাবলম্বী ক্রাইম রিপোর্টার ২৪.কমকে বলেন, কয়েক সপ্তাহ বাদে দুর্গাপূজা। একেবারে প্রস্তুত হয়ে গিয়েছিল প্রতিমা। এই অবস্থায় প্রতিমা ভাঙচুর করায় আবার সময়মত তৈরি করা খুব কষ্টকর হয়ে যাবে।

প্রতিমা ভাঙচুরের খবরে মন্দিরে গিয়ে ভিড় জমায় মন্দিরের প্রায় দেড় হাজার সনাতন ধর্মের অনুসারী। ঘটনাস্থল পরিদর্শন করেছে সাভার মডেল থানা পুলিশ।

এ ব্যাপারে সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এস এম কামরুজ্জামান ক্রাইম রিপোর্টার ২৪.কমকে বলেন, প্রতিমা ভাঙচুরের পর গা ঢাকা দিয়েছে ভূমিদস্যু চক্রটি। তবে তারা যেখানেই থাকুক তাদের খুঁজে বের করে আইনের আওতায় আনা হবে।

তাহসিনা সুলতানাপ্রথম পাতা
সাভারে সনাতন ধর্মাবলম্বীদের মন্দিরে হামলা চালিয়ে দুর্গা পূজার প্রতিমা ভাঙচুর করেছে ভূমিদস্যুরা। মন্দিরের জমি নিয়ে বিরোধের জের ধরে স্থানীয় একটি ভূমিদস্যু চক্র ওই হামলা চালিয়েছে বলে অভিযোগ স্থানীয় সনাতন ধর্মাবলম্বীদের। মঙ্গলবার সন্ধ্যায় সাভারের রাজফুলবাড়িয়া এলাকার কৃষ্ণনগর গ্রামের দুর্গা মন্দিরে এই হামলা চালায় ভূমিদস্যুরা। স্থানীয়রা ক্রাইম রিপোর্টার ২৪.কমকে ...