fj0vr2fl-150x100
বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরীর রায় ফাঁসের মামলায় তার স্ত্রী, ছেলে ও আইনজীবী ব্যারিষ্টার ফখরুলসহ ৭ আসামির বিরুদ্ধে চার্জগঠনের শুনানি পিছিয়ে আগামী ৫ অক্টোবর ধার্য করেছে সাইবার ক্রাইম ট্রাইব্যুনাল।

রবিবার চার্জ শুনানির জন্য দিন ধার্য থাকলেও মামলাটির মাহবুব নামে এক আসামিকে কারাগার থেকে আদালতে না আনায় এ তারিখ ধার্য করেন বিচারক কেএম শাসমুল আলম।

তবে এদিনও সাকা চৌধুরীর স্ত্রী ফারহাদ কাদের চৌধুরীও অসুস্থতার জন্য ট্রাইব্যুনালে না আসতে পারায় তার পক্ষেও সময় প্রার্থনা করা হয়।

শুনানিকালে মামলাটিতে কারাগারে থাকা আসামি ব্যারিষ্টার একেএম ফখরুল ইসলাম, ফারুক আহমেদ, ও নয়ন আলীকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। সাকা চৌধুরীর ছেলে হুমাম কাদের চৌধুরী জামিনে থেকে আদালতে হাজির হন।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে ওই মামলায় গত বছর ২৮ আগস্ট আদালতে চার্জশিট দাখিল করেন গোয়েন্দা পুলিশ ডিবির ইন্সপেক্টর মো. শাহজাহান।

মানবতাবিরোধী অপরাধ মামলায় ২০১৩ সালের ১ অক্টোবর বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন কাদেরকে মৃত্যুদ-াদেশ দেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১। তবে রায় ঘোষণার আগেই সাকা চৌধুরীর স্ত্রী ও তার পরিবারের সদস্য এবং আইনজীবীরা রায় ফাঁসের অভিযোগ তোলেন। তারা ‘রায়ের খসড়া কপি’ সংবাদকর্মীদের দেখান। ট্রাইব্যুনালের রেজিস্ট্রার একেএম নাসির উদ্দিন মাহমুদ বাদী হয়ে ওই বছর ২ অক্টোবর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে শাহবাগ থানায় একটি মামলা করেন।

ট্রাইব্যুনালের পরিচ্ছন্নতাকর্মী নয়ন আলী ও সাঁটলিপিকার ফারুক হোসেন ওই বছর ১০ অক্টোবর নয়ন আলী এবং ১৩ অক্টোবর ফারুক স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

শুভ সমরাটআইন-আদালত
বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরীর রায় ফাঁসের মামলায় তার স্ত্রী, ছেলে ও আইনজীবী ব্যারিষ্টার ফখরুলসহ ৭ আসামির বিরুদ্ধে চার্জগঠনের শুনানি পিছিয়ে আগামী ৫ অক্টোবর ধার্য করেছে সাইবার ক্রাইম ট্রাইব্যুনাল। রবিবার চার্জ শুনানির জন্য দিন ধার্য থাকলেও মামলাটির মাহবুব নামে এক আসামিকে কারাগার থেকে আদালতে না আনায় এ তারিখ ধার্য...