image_265808.gov_logo_big
সর্বনিম্ন ৮ হাজার ২৫০ টাকা ও সর্বোচ্চ ৭৮ হাজার মূল ধরে সরকারি কর্মচারীদের জন্য অষ্টম বেতন কাঠামো অনুমোদন করেছে সরকার। নুতন এই কাঠামোর মূল বেতন ২০১৫ সালের ১ জুলাই থেকে কার্যকর হবে। আর ভাতা কার্যকর হবে ২০১৬ সালের ১ জুলাই থেকে।

সোমবার অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কথা বলেন এবং তার নির্দেশনা অনুযায়ী টাইমস্কেল ও সিলেকশন গ্রেড সংস্কার করা হয়। সচিবালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে এই বেতন কাঠামো অনুমোদন করা হয়।

বেতন ও চাকরি কমিশন ২০১৩, সশ্রস্ত্রবাহিনী বেতন কমিটি ২০১৩ এ সংক্রান্ত সচিব কমিটির সুপারিশের আলোকে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের জন্য নতুন বেতন কাঠামো ও ভাতা অনুমোদন করেছে মন্ত্রিসভা।
পূর্ব ঘোষণা অনুযায়ী নতুন বেতন কাঠামো জুলাই মাস থেকেই কার্যকর হয়েছে।

বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর মোহাম্মদ ফরাসউদ্দিনের নেতৃত্বে গঠিত বেতন কমিশন গত ২১ ডিসেম্বর ১৬টি গ্রেডে বেতন কাঠামো প্রস্তাব করে। তবে পাঁচ সদস্যের সচিব কমিটি ২০টি গ্রেড রাখার পক্ষে মত দেয়।

বাংলাদেশ বেতন ও চাকরি কমিশনের প্রতিবেদন পর্যালোচনা করে সর্বোচ্চ ৭৫ হাজার এবং সর্বনিম্ন ৮ হাজার ২৫০ টাকা মূল ধরে গত ১৩ মে কাঠামো সুপারিশ করেছিল সচিব কমিটি।

সুরুজ বাঙালীপ্রথম পাতা
সর্বনিম্ন ৮ হাজার ২৫০ টাকা ও সর্বোচ্চ ৭৮ হাজার মূল ধরে সরকারি কর্মচারীদের জন্য অষ্টম বেতন কাঠামো অনুমোদন করেছে সরকার। নুতন এই কাঠামোর মূল বেতন ২০১৫ সালের ১ জুলাই থেকে কার্যকর হবে। আর ভাতা কার্যকর হবে ২০১৬ সালের ১ জুলাই থেকে। সোমবার অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার...