image_266253.2015-09-08_6_833915
আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত ঘুষ-দুর্নীতি বন্ধ করতে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের প্রতি আহবান জানিয়েছেন।
তিনি বলেন, এখন আপনাদের বেতন হয়েছে দ্বিগুণ। জনগণ আশা করবে, সেবা যেন এবার আপনারা চারগুণ দেন। চারগুণ সেবা মানে চারগুণ ঘুষ যেন না নেয়া হয়।
সুরঞ্জিত সেনগুপ্ত আজ মঙ্গলবার রাজধানীর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে ‘বঙ্গবন্ধু একাডেমী’ আয়োজিত চলমান রাজনীতি বিষয়ক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এই আহবান জানান।
সংগঠনের উপদেষ্টা হাজী মো. সেলিমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সাম্যবাদী দলের কেন্দ্রীয় নেতা হারুন চৌধুরী, মুক্তিযোদ্ধা আব্দুল হাই কানু, বঙ্গবন্ধু একাডেমীর মহাসচিব হুমায়ুন কবির মিজি প্রমুখ বক্তব্য রাখেন।
সুরঞ্জিত সেনগুপ্ত বলেন, এ পে-স্কেল সরকারের যুগান্তকারী পদক্ষেপ। এটাতে শ্রেণী প্রথা রাখা হয়নি। তবে নিচের স্কেলটা ৮ হাজার ২৫০ টাকা না হয়ে ২০ হাজার টাকা হলে ভাল হতো। সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বেতন স্কেল দ্বিগুণ বেড়েছে এ জন্য সরকারকে ধন্যবাদ জানান তিনি।
আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের এই সদস্য বলেন, সরকারি চাকরিজীবীদের মনে রাখতে হবে আপনার জনগণের টাকা নিচ্ছেন। তাই জনগণকে কাজও দ্বিগুন দিতে হবে। কাজ করতে হবে দক্ষতার সঙ্গে। পাশাপাশি থাকতে হবে স্বচ্ছতা।
তিনি বলেন, বেতন স্কেল দ্বিগুণ বাড়িয়েছে ভালো কথা। কিন্তু এর প্রভাব যেন দ্রব্যমূল্যের ওপর না পরে। জনগণের ক্রয় ক্ষমতা বিচার করে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে হবে। তাহলেই জনগণের ঘরে ঘরে এর সুফল পাওয়া যাবে।

অর্ণব ভট্টজাতীয়
আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত ঘুষ-দুর্নীতি বন্ধ করতে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের প্রতি আহবান জানিয়েছেন। তিনি বলেন, এখন আপনাদের বেতন হয়েছে দ্বিগুণ। জনগণ আশা করবে, সেবা যেন এবার আপনারা চারগুণ দেন। চারগুণ সেবা মানে চারগুণ ঘুষ যেন না নেয়া হয়। সুরঞ্জিত সেনগুপ্ত আজ মঙ্গলবার রাজধানীর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে ‘বঙ্গবন্ধু...