b0d5cd5b49046deb54fe1d3a76c11f05-1
দাবি আদায়ে ২৭ সেপ্টেম্বর পর্যন্ত সময়সীমা বেঁধে দিয়েছেন মেডিকেল কলেজে ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীরা। এ সময়ের মধ্যে ‘ফাঁস হওয়া প্রশ্নে’ নেওয়া ভর্তি পরীক্ষার ফল বাতিল করে নতুন করে পরীক্ষা নেওয়া না হলে স্বাস্থ্য মন্ত্রণালয় ঘেরাওসহ সারা দেশে কঠোর কর্মসূচি পালনের ঘোষণা দেন তাঁরা।
তবে শিক্ষার্থীদের চলমান আন্দোলনের মধ্যেই স্বাস্থ্য অধিদপ্তর ২৯ সেপ্টেম্বর থেকে মেডিকেল কলেজে ভর্তি প্রক্রিয়া শুরুর ঘোষণা দিয়েছে।
গতকাল মঙ্গলবার আন্দোলনরত শিক্ষার্থী তানভির হাসান ক্রাইম রিপোর্টার ২৪.কমকে বলেন, ‘আমাদের দুপুর ১২টার দিকে জাতীয় প্রেসক্লাবে একটি সংবাদ সম্মেলন করার কথা ছিল। আমরা যখন প্রেসক্লাবের কাছাকাছি পৌঁছাই, তখন পুলিশ আমাদের হটিয়ে দেয়।’ তবে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক ক্রাইম রিপোর্টার ২৪.কমকে বলেন, শিক্ষার্থীদের আন্দোলনে পুলিশ কোনো বাধা দেয়নি।
আন্দোলনকারী কয়েকজন শিক্ষার্থী ক্রাইম রিপোর্টার ২৪.কমকে জানান, পুলিশের বাধা পেয়ে শিক্ষার্থীরা কেন্দ্রীয় শহীদ মিনারের পাদদেশে অবস্থান নেন। সেখানে শিক্ষার্থীদের সঙ্গে বিভিন্ন মেডিকেল কলেজের ইন্টার্ন চিকিৎসকেরা যুক্ত হন। এরপর তাঁরা শাহবাগ চত্বরে গিয়ে সমাবেশ করেন। ২৭ সেপ্টেম্বরের মধ্যে দাবি না মানলে দেশজুড়ে কঠোর কর্মসূচি পালন করার ঘোষণা দেন তাঁরা।
সমাবেশে বলা হয়, একসময় বস্তা বস্তা নকল উদ্ধার করা হতো। এখন প্রশ্ন ফাঁস করা হচ্ছে। সব তথ্য-প্রমাণসহ বহুবার প্রশ্ন ফাঁসের বিষয়টি উত্থাপন করা হলেও সরকার ব্যবস্থা নেয়নি।

শুভ সমরাটপ্রথম পাতা
দাবি আদায়ে ২৭ সেপ্টেম্বর পর্যন্ত সময়সীমা বেঁধে দিয়েছেন মেডিকেল কলেজে ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীরা। এ সময়ের মধ্যে ‘ফাঁস হওয়া প্রশ্নে’ নেওয়া ভর্তি পরীক্ষার ফল বাতিল করে নতুন করে পরীক্ষা নেওয়া না হলে স্বাস্থ্য মন্ত্রণালয় ঘেরাওসহ সারা দেশে কঠোর কর্মসূচি পালনের ঘোষণা দেন তাঁরা। তবে শিক্ষার্থীদের চলমান আন্দোলনের মধ্যেই স্বাস্থ্য অধিদপ্তর ২৯ সেপ্টেম্বর...