বিশেষ প্রতিবেদক ।
শিক্ষামন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি বলেছেন, জঙ্গি, সন্ত্রাস, মাদক এবং মৌলবাদ থেকে দূরে রাখতে হলে ক্রীড়াশৈলীর মধ্যে শিক্ষার্থীদের নিয়োজিত থাকার বিকল্প নেই। খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।
এই জন্য শিক্ষা প্রতিষ্ঠানে খেলাধুলার চর্চা অব্যাহত রাখতে হবে। আজ শনিবার দুপুরে চাঁদপুর সরকারি কলেজের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, উগ্র এবং সন্ত্রাসবাদ এখন সারাবিশ্বে মাথা চাড়া দিয়ে উঠেছে। এই থেকে এখন আর কোন দেশই মুক্ত নয়। তাই এসব থেকে পরিত্রাণ পেতে সবাইকে একযোগে কাজ করতে হবে।

শিক্ষামন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ দূর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। আগামী দিনগুলোতে শিক্ষার মানোন্নয়নে আমরা বদ্ধপরিকর। শিক্ষার মানোন্নয়নের মধ্যে দিয়ে আমাদের শিক্ষার্থীরা যেন জ্ঞানার্জনের পাশাপাশি তারা যেন মানবিকতা, নৈতিকতা গুণাবলী সম্পন্ন হয়ে সত্যিকারের দেশপ্রেমিক হিসেবে গড়ে উঠতে পারে সেজন্যে আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি।

মন্ত্রী আরো বলেন, আমরা চাই সন্ত্রাস, জঙ্গিবাদ, মৌলবাদসহ যত নেতিবাচক দিক আছে সেগুলো থেকে আমাদের শিক্ষার্থী এবং আমাদের নতুন প্রজন্মকে মুক্ত রাখতে হবে। আমরা আশা করি আমাদের শিক্ষা ব্যবস্থায় সেই মান নিয়ে আসতে পারব। যার মাধ্যমে আমরা তাদের সুনাগরিক হিসেবে গড়ে তুলতে পারব এবং আমাদের দেশে এই যে জঙ্গিবাদ, মৌলবাদ এর মধ্য থেকেও শিক্ষার্থীরা সম্পূর্ণভাবে মুক্ত থাকতে পারবে। সন্ত্রাসের হাত থেকে মাদকের হাত থেকে মুক্ত থাকতে পারবে। সেই ক্ষেত্রে অবশ্যই ক্রীড়া, সংস্কৃতি চর্চার বিরাট অবদান রয়েছে।

এ ছাড়াও নিউজল্যান্ডে ঘটে যাওয়া সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানিয়ে ডা. দীপু মনি বলেন, আল্লাহর কাছে আমাদের অশেষ কৃতজ্ঞতা আমাদের জাতীয় দল ঘটনাস্থলে থাকলেও সবাই নিরাপদে রয়েছে। এই হামলায় বাংলাদেশি নাগরিকদের নিহত হওয়ার ঘটনায় তাদের পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

কলেজেরে অধ্যক্ষ ড. দেলওয়ার হোসাইনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান, পুলিশ সুপার জিহাদুল কবির, ঢাকা শিক্ষা বোর্ডের সচিব সাহিদুল কবির, জেলা আওয়ামীলীগ সভাপতি নাসিরউদ্দিন আহম্মদ ও সাধারণ সম্পাদক আবু নঈম দুলাল পাটোয়ারাী, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন নাহার, অধ্যক্ষ রতন কুমার মজুমদার, অধ্যক্ষ মনোহর আলী, অধ্যক্ষ দেলোয়ার আহমেদ, বিশিষ্ট সাংবাদিক কাজী শাহাদাত, ইকরাম চৌধুরী, প্রেসক্লাব সভাপতি শহীদ পাটোয়ারী, সাধারণ সম্পাদক লক্ষ্মণ সূত্রধর প্রমূখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, অধ্যাপক বেলাল হোসেন।

সবশেসে শেষে শিক্ষামন্ত্রী প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।
খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

http://crimereporter24.com/wp-content/uploads/2019/03/611.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2019/03/611-300x254.jpgজান্নাতুল ফেরদৌস মেহরিনজাতীয়
বিশেষ প্রতিবেদক । শিক্ষামন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি বলেছেন, জঙ্গি, সন্ত্রাস, মাদক এবং মৌলবাদ থেকে দূরে রাখতে হলে ক্রীড়াশৈলীর মধ্যে শিক্ষার্থীদের নিয়োজিত থাকার বিকল্প নেই। খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের। এই জন্য শিক্ষা প্রতিষ্ঠানে খেলাধুলার চর্চা অব্যাহত রাখতে হবে। আজ শনিবার দুপুরে চাঁদপুর সরকারি কলেজের বার্ষিক...