সংসদ প্রতিবেদক ।
বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডকে আরও শক্তিশালী ও সক্রিয় করতে আইনি কাঠামোয় আনতে প্রয়োজনীয় বিধানের প্রস্তাব করে আজ বুধবার সংসদে বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড বিল-২০১৭ উত্থাপন করা হয়েছে। খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন বিলটি উত্থাপন করেন। বিলে বিদ্যমান আইনে প্রতিষ্ঠিত বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড বহাল রেখে এর প্রধান কার্যালয় ঢাকায় রাখার প্রস্তাব করা হয়। বিলে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রীকে চেয়ারম্যান করে ১৪ সদস্যের বোর্ড গঠনের প্রস্তাব করা হয়।

বিলে বোর্ডের সভা, বোর্ডের কার্যাবলী, মহাপরিচালকসহ অন্যান্য কর্মকর্তা নিয়োগ, বোর্ডের তহবিল, তহবিলের অর্থের উৎস, ঋণ গ্রহণের ক্ষমতা, বাজেট, হিসাব রক্ষণ ও নিরীক্ষা, প্রশাসনিক স্তর, কর্মচারী নিয়োগ, বার্ষিক প্রতিবেদন, ক্ষমতা অর্পণ, বিধি-প্রবিধি, প্রণয়নের ক্ষমতাসহ সংশ্লিষ্ট বিষয়ে সুনির্দিষ্ট বিধানের প্রস্তাব করা হয়েছে।

পরীক্ষা-নিরীক্ষা করে ৪৫ কার্যদিবসের মধ্যে সংসদে রিপোর্ট প্রদানের জন্য বিলটি স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটিতে পাঠানো হয়।
খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

http://crimereporter24.com/wp-content/uploads/2017/11/723.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2017/11/723-300x300.jpgশিশির সমরাটজাতীয়
সংসদ প্রতিবেদক । বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডকে আরও শক্তিশালী ও সক্রিয় করতে আইনি কাঠামোয় আনতে প্রয়োজনীয় বিধানের প্রস্তাব করে আজ বুধবার সংসদে বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড বিল-২০১৭ উত্থাপন করা হয়েছে। খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন...