1440162128
প্রধানমন্ত্রী শেখ হাসিনা শ্রীলংকার প্রধানমন্ত্রী হিসেবে পুনঃনির্বাচিত হওয়ায় রনিল বিক্রমসিঙ্গেকে অভিনন্দন জানিয়ে দ্বিপক্ষীয় সম্পর্ক আরো জোরদার করার লক্ষ্যে কাজ করার আশা প্রকাশ করেছেন।

প্রধানমন্ত্রী এক অভিনন্দন বার্তায় বলেন, অভিন্ন ইতিহাস, সংস্কৃতি ও ঐতিহ্যের ভিত্তিতে শ্রীলংকার সঙ্গে গড়ে ওঠা বন্ধুত্বের সম্পর্ককে বাংলাদেশ যথেষ্ঠ গুরুত্ব দেয়। আমি দ্বিপক্ষীয় সম্পর্ক অধিকতর জোরদার এবং আমাদের এ অঞ্চলে ও বিশ্বে শান্তি, প্রগতি ও সমৃদ্ধির বিকাশে আপনার সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করতে চাই। আজ শ্রীলংকার পুনঃনির্বাচিত প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক শুভেচ্ছা বার্তায় শেখ হাসিনা এ কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, গত ১৭ আগস্ট অনুষ্ঠিত পার্লামেন্ট নির্বাচনে আপনার জোটের বিজয়ের পর পুনরায় শ্রীলংকার প্রধানমন্ত্রী হিসেবে আপনি পুনঃনির্বাচিত হওয়ায় আপনাকে আমি আনন্দের সাথে উষ্ণ অভিনন্দন জানাচ্ছি।

শেখ হাসিনা বলেন, তার সরকার চলতি বছরের জানুয়ারি মাসে শ্রীলংকায় ঐতিহাসিক রাজনৈতিক পরিবর্তনের যে সূচনা করেছে, এই নির্বাচনের মাধ্যমে সেই সংস্কার কর্মসূচি অব্যাহত রাখতে শ্রীলংকার জনগণ তাকে ম্যান্ডেট দিয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, আমার দৃঢ় বিশ্বাস, সরকার পরিচালনায় আপনার স্বতন্ত্র রাজনৈতিক সম্পৃক্ততা ও অভিজ্ঞতা ৬০ মাসের মধ্যে আপনার নতুন দেশ গড়ার ভিশন বাস্তবায়নে সার্বিকভাবে কাজে লাগবে। যা সুশাসনের আবহে অর্থনৈতিক প্রবৃদ্ধি ত্বরান্বিত করবে।

তিনি শ্রীলংকার প্রধানমন্ত্রীকে তার সুবিধাজনক সময়ে বাংলাদেশ সফরের জন্য আমন্ত্রণ জানিয়ে বিক্রমসিঙ্গের সাফল্য, সুস্বাস্থ্য, সুখ ও ব্যক্তিগত কল্যাণ কামনা করেন।
গত সোমবারের সাধারণ নির্বাচনে বিক্রমসিঙ্গের ইউনাইটেড ন্যাশনাল পার্টি (ইউএনপি) বিজয়ের পর তিনি আজ প্রধানমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করেন।

হীরা পান্নাজাতীয়
প্রধানমন্ত্রী শেখ হাসিনা শ্রীলংকার প্রধানমন্ত্রী হিসেবে পুনঃনির্বাচিত হওয়ায় রনিল বিক্রমসিঙ্গেকে অভিনন্দন জানিয়ে দ্বিপক্ষীয় সম্পর্ক আরো জোরদার করার লক্ষ্যে কাজ করার আশা প্রকাশ করেছেন। প্রধানমন্ত্রী এক অভিনন্দন বার্তায় বলেন, অভিন্ন ইতিহাস, সংস্কৃতি ও ঐতিহ্যের ভিত্তিতে শ্রীলংকার সঙ্গে গড়ে ওঠা বন্ধুত্বের সম্পর্ককে বাংলাদেশ যথেষ্ঠ গুরুত্ব দেয়। আমি দ্বিপক্ষীয় সম্পর্ক অধিকতর জোরদার এবং...