1440649741
জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৩৯তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার সমাধিতে ফুলেল শ্রদ্ধা জানিয়েছে দেশের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। বৃহস্পতিবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের পাশে তার সমাধিতে শ্রদ্ধা নিবেদনের শুরুতেই তার আত্মার শান্তি কামনা করা হয়। ফুলেল শ্রদ্ধা নিবেদনের প্রথম পর্বে কবির নাতনী খিলখিল কাজীর নেতৃত্বে শ্রদ্ধা জানাতে আসে কবি পরিবার।

পরে শ্রদ্ধা নিবেদন করে- ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি আ আ ম স আরেফিন সিদ্দিকের নেতৃত্বে ঢাকা বিশ্ববিদ্যালয়, সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূরের নেতৃত্বে সংস্কৃতি মন্ত্রণালয়, সাইফুর রহমান সোহাগের নেতৃত্বে বাংলাদেশ ছাত্রলীগ।
এরপর বিদ্রোহী কবির সমাধিতে ফুলেল শ্রদ্ধা জ্ঞাপন করে- বাংলা একাডেমি, শিল্পকলা একাডেমি, জাতীয় জাদুঘর, শিশু একাডেমি, নজরুল সংগীত শিল্পী পরিষদ, বাংলাদেশ নজরুল সংগীত সংস্থা, নজরুল ইনস্টিটিউট, নজরুল একাডেমি, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট, ভাসানী সাহিত্য সাংস্কৃতিক পরিষদ, আন্তর্জাতিক নজরুল চর্চা কেন্দ্র ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলের শিক্ষার্থীসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

শ্রদ্ধা নিবেদন শেষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি আ আ ম স আরেফিন সিদ্দিকের সভাপতিত্বে সংক্ষিপ্ত আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, নজরুল গবেষক অধ্যাপক রফিকুল ইসলাম, ঢাবির বাংলা বিভাগের অধ্যাপক বেগম আক্তার কামাল, সামাজিক বিভাগ অনুষদের ডিন অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার সৈয়দ রেজাউর রহমান, কলা অনুষদের ডিন আখতারুজ্জামান, সংগীত বিভাগের শিক্ষক ড. লীনা তাপসী খান। এ পর্বের সঞ্চালনা করেন বাংলা বিভাগের অধ্যাপক সৌমিত্র শেখর।

হাসন রাজাপ্রথম পাতা
জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৩৯তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার সমাধিতে ফুলেল শ্রদ্ধা জানিয়েছে দেশের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। বৃহস্পতিবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের পাশে তার সমাধিতে শ্রদ্ধা নিবেদনের শুরুতেই তার আত্মার শান্তি কামনা করা হয়। ফুলেল শ্রদ্ধা নিবেদনের প্রথম পর্বে কবির নাতনী খিলখিল কাজীর নেতৃত্বে শ্রদ্ধা জানাতে আসে...