ভ্যাটের কারণে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের টিউশন ফি ও অন্যান্য খরচ যাতে না বাড়ে এ ব্যাপারে ব্যবস্থা নিতে বলেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

শনিবার বাংলা একাডেমিতে ‘কেবল শিক্ষাক্ষেত্রে বিনিয়োগ টেকসই উন্নয়ন নিশ্চিত করতে পারে’ শীর্ষক এক বিতর্ক প্রতিযোগিতায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।

ভ্যাটের নামে, আগামীতে টিউশন ফি’র মধ্যে বেসরকারি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ যেন, বাড়তি টাকা নিতে না পারে, সে ব্যাপারে শিক্ষার্থীদের সজাগ থাকারও আহ্বান জানিয়েছেন অর্থমন্ত্রী।

তিনি বলেন, বিভিন্ন মন্ত্রণালয় থেকে বিভিন্ন প্রকল্প ও পরিকল্পনা বাস্তবায়নের জন্য চাপ দেয়া হয়। এগুলো বাস্তবায়নে রাজস্ব আয় বাড়ানো প্রয়োজন। এজন্য বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ওপর ৭.৫০ শতাংশ ভ্যাট বাড়ানো হয়েছে।

হীরা পান্নাজাতীয়
ভ্যাটের কারণে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের টিউশন ফি ও অন্যান্য খরচ যাতে না বাড়ে এ ব্যাপারে ব্যবস্থা নিতে বলেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। শনিবার বাংলা একাডেমিতে ‘কেবল শিক্ষাক্ষেত্রে বিনিয়োগ টেকসই উন্নয়ন নিশ্চিত করতে পারে’ শীর্ষক এক বিতর্ক প্রতিযোগিতায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি। ভ্যাটের নামে, আগামীতে টিউশন...