8pfncj9v-290x182
সদ্যঘোষিত অষ্টম বেতনকাঠামোতে বৈষম্যের অভিযোগ এনে আন্দোলনরত পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সঙ্গে আগামীকাল শনিবার বৈঠক করবেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। বেলা ১১টায় মন্ত্রীর মিন্টো রোডের বাসভবনে এই বৈঠক অনুষ্ঠিত হবে।

শিক্ষক নেতারা ক্রাইম রিপোর্টার ২৪.কমকে জানান, মন্ত্রী বিদেশে থাকা অবস্থায় টেলিফোন করে শিক্ষকদের সঙ্গে আলোচনায় বসতে চেয়েছিলেন। আজ শুক্রবার মন্ত্রী দেশে ফিরেছেন। এজন্য মন্ত্রীই শিক্ষকদের সঙ্গে বসতে আগ্রহ প্রকাশ করেছেন।

তবে শিক্ষক নেতারা জানান, এটা কোনো আনুষ্ঠানিক বৈঠক নয়। মন্ত্রী ঢাকায় অবস্থানরত শিক্ষকদের সঙ্গে বসে তাদের দাবি-দাওয়া সম্পর্কে জানবেন।

প্রসঙ্গত, মন্ত্রিসভায় অষ্টম বেতনকাঠামো অনুমোদনের পর থেকে পাবলিক বিশ্ববিদ্যালয়েল শিক্ষ​কেরা আন্দোলন করছেন। শিক্ষকদের দাবির বিষয়টি পর্যা​লোচনার জন্য বেতন বৈষম্য নিরসনসংক্রান্ত মন্ত্রিসভা কমিটি পুনর্গঠন করা হয়েছে। কিন্তু ওই কমিটিতে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতকে প্রধান করায় তাঁর সঙ্গে আলোচনায় বসতে শিক্ষকদের আ​পত্তি আছে। এই পরিস্থিতিতে শিক্ষামন্ত্রীর সঙ্গে এই বৈঠকটি বিশেষ গুরুত্ব বহন করে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

হীরা পান্নাজাতীয়
সদ্যঘোষিত অষ্টম বেতনকাঠামোতে বৈষম্যের অভিযোগ এনে আন্দোলনরত পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সঙ্গে আগামীকাল শনিবার বৈঠক করবেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। বেলা ১১টায় মন্ত্রীর মিন্টো রোডের বাসভবনে এই বৈঠক অনুষ্ঠিত হবে। শিক্ষক নেতারা ক্রাইম রিপোর্টার ২৪.কমকে জানান, মন্ত্রী বিদেশে থাকা অবস্থায় টেলিফোন করে শিক্ষকদের সঙ্গে আলোচনায় বসতে চেয়েছিলেন।...