1441194352_th
ঈদের বিশেষ নাটক ‘কান পড়া’-তে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম। হাসান মনজুরের গল্প সূত্র অবলম্বনে নির্মিত নাটকটির রচয়িতা বরজাহান হোসেন আর পরিচালনা করেছেন শামীম জামান। নাটকে মোশাররফ করিম ছাড়াও অভিনয় করেছেন শামীম জামান,আলভি,আমানুল হক হেলাল,শামীম হোসেন, মাহবুব শাহীনসহ প্রমুখ।

‘কান পড়া’ নাটকের কাহিনী সংক্ষেপ:
অফিসে যাবার পথে কামরান ডাক্তার খবর শোনে রুপালীর বিয়ে। খবর শুনে ছুটে আসে রুপালীর বাড়িতে। এসে দেখে খবর মিথ্যা! মকলেসও অন্য একজনের মুখে খবর পায় কামরানের সাথে বিয়ে হয়ে গেছে রুপালীর! মকলেসও ছুটে আসে রুপালীর বাড়ি। সেটাও মিথ্যা! রুপালীকে নিয়ে নানান কান কথায় বিশ্বাস করে অযথা লাফালাফি করে কামরান-মকলেস। থানা স্বাস্থ্য কমপ্লেক্সে কমপাউন্ডার পদের চাকরি হলেও নিজেকে ডাক্তার ভাবতে পছন্দ করে কামরান। গলায় স্টেস্টেস্কপ ঝুলিয়ে গ্রামে ঘুড়ে বেড়ায়। একদিন লোক মুখে শোনে রুপালীর নামে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছে মকলেস। বাঁশ নিয়ে তাড়া করে মকলেসকে কামরান। সারা গ্রাম তেড়ে বেড়ায়। অবশেষে একদিন গ্রামে খবর রটে যায় রুপালী আত্মহত্যা করেছে! অবাক গ্রামবাসী! বিস্মিত কামরান-মকলেস! সুন্দরী তরুনী রুপালীকে জড়িয়ে কান পড়ায় বিশ্বাসী নানান ঘটনা নিয়ে নাটক ‘কানপড়া’ ।

যাছাই বাছাই না করে তুল কালাম কান্ড ঘটিয়ে দেয় অন্যের কান পড়া শুনে! শেষে দেখা যায় ঘটনা যা ঘটে গেছে তার পুরোটাই উল্টো। অবশেষে অনুতপ্ত হওয়া ছাড়া আর কোনও উপায় থাকে না তার। এমনই অন্যের কান পড়া’য় বিশ্বাসী কিছু মানুষকে ঘিরেই আমাদের নাটক ‘কান পড়া’।

উল্লেখ্য, নাটকটি ঈদে এটিএন বাংলায় প্রদর্শিত হবে।

তাহসিনা সুলতানাবিনোদন
ঈদের বিশেষ নাটক ‘কান পড়া’-তে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম। হাসান মনজুরের গল্প সূত্র অবলম্বনে নির্মিত নাটকটির রচয়িতা বরজাহান হোসেন আর পরিচালনা করেছেন শামীম জামান। নাটকে মোশাররফ করিম ছাড়াও অভিনয় করেছেন শামীম জামান,আলভি,আমানুল হক হেলাল,শামীম হোসেন, মাহবুব শাহীনসহ প্রমুখ। ‘কান পড়া’ নাটকের কাহিনী সংক্ষেপ: অফিসে যাবার পথে কামরান...