release-150x76
বাংলাদেশ বিমান বাহিনী জাতিসংঘ শান্তিরক্ষা মিশন হাইতিতে তিনটি গও-১৭ হেলিকপ্টারসহ ১১০ জন বিমান বাহিনীর সদস্য বিশিষ্ট একটি কন্টিনজেন্ট নিয়োগ করেছে।

কন্টিনজেন্টের ১০০ সদস্য জাতিসংঘের ভাড়া করা বিমানে রবিবার হাইতির উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছে। কন্টিনজেন্টের নেতৃত্ব দিচ্ছেন বাংলাদেশ বিমান বাহিনীর গ্রুপ ক্যাপ্টেন মো. শাহারুল হুদা, পিএসসি।

রবিবার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে ক্রাইম রিপোর্টার ২৪.কমকে এ তথ্য জানানো হয়।

হাইতিতে বিবাদমান সংঘাত নিরসনে বাংলাদেশ বিমান বাহিনীর সদস্যরা অত্যন্ত দক্ষতা, পেশাদারিত্ব এবং আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালনের মাধ্যমে সে দেশের সরকার এবং আপামর জনসাধারণের আস্থা অর্জন করতে সক্ষম হবে।

শান্তিরক্ষীরা অর্জিত সুনাম ও সাফল্য অক্ষুন্ন রেখে ভবিষ্যৎ দিনগুলোতে যেন আরও উৎকর্ষতা অর্জন করতে পারে, এ কামনা করে যাত্রার পূর্বে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে এক বিশেষ মোনাজাতের আয়োজন করা হয়। বিমান বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তাগণ বিমান বন্দরে উপস্থিত থেকে তাদেরকে বিদায় জানান।

উল্লেখ্য, কন্টিনজেন্টের ১০ জন সদস্য অগ্রবর্তী দল হিসাবে গত ১৮ আগস্ট ২০১৫ তারিখে হাইতির উদ্দেশে ঢাকা ত্যাগ করেন।

এর আগে গত ২ সেপ্টেম্বর বিমান বাহিনী প্রধান এয়ার মার্শাল আবু এসরার, বিবিপি, এনডিসি, এসিএসসি বাংলাদেশ বিমান বাহিনী ঘাঁটি বাশার-এ হাইতিগামী কন্টিনজেন্ট সদস্যদের ব্রিফিং প্রদান করেন।

হীরা পান্নাশেষের পাতা
বাংলাদেশ বিমান বাহিনী জাতিসংঘ শান্তিরক্ষা মিশন হাইতিতে তিনটি গও-১৭ হেলিকপ্টারসহ ১১০ জন বিমান বাহিনীর সদস্য বিশিষ্ট একটি কন্টিনজেন্ট নিয়োগ করেছে। কন্টিনজেন্টের ১০০ সদস্য জাতিসংঘের ভাড়া করা বিমানে রবিবার হাইতির উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছে। কন্টিনজেন্টের নেতৃত্ব দিচ্ছেন বাংলাদেশ বিমান বাহিনীর গ্রুপ ক্যাপ্টেন মো. শাহারুল হুদা, পিএসসি। রবিবার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)...