exam_109250
ভর্তি পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ তুলে মেডিকেল কলেজ ভর্তি পরীক্ষা ও ফলাফল বাতিল করে নতুন করে পরীক্ষা গ্রহণের দাবিতে কেন্দ্রীয় শহীদ মিনারে অবস্থান নিয়েছে সংশ্লিষ্ট শিক্ষার্থীরা। আন্দোলনরত শিক্ষার্থী ও অভিভাবকরা আজ বৃহস্পতিবার সকাল থেকে শহীদ মিনারে অবস্থান নিয়ে বিক্ষোভ প্রদর্শন করেন। এ সময় ঢাকা মেডিকেল কলেজের কিছু শিক্ষার্থীও তাদের আন্দোলনের সঙ্গে একাত্মতা ঘোষণা করেন।

গত ১৮ সেপ্টেম্বর ২০১৫-১৬ শিক্ষাবর্ষের মেডিকেল ও ডেন্টাল কলেজে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ভর্তি পরীক্ষার আগের রাত থেকে পরদিন সকাল পর্যন্ত ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে ভর্তি পরীক্ষার প্রশ্নের অনুলিপি পাওয়া গেছে এবং সে সব প্রশ্নপত্রের সঙ্গে ভর্তি পরীক্ষার প্রশ্নের মিল পাওয়া যায় বলে অভিযোগ ওঠেছে। এরই প্রেক্ষাপটে মেধাবী অথচ ভর্তি পরীক্ষায় অনুত্তীর্ণ শিক্ষার্থীরা পুনরায় পরীক্ষা গ্রহণের দাবিতে পরীক্ষার পর থেকেই দেশব্যাপী আন্দোলন চালিয়ে যাচ্ছে। কিন্তু এ আন্দোলন উপেক্ষা করেই গত ২৯ সেপ্টেম্বর থেকে মেডিকেল কলেজগুলো তাদের ভর্তি কার্যক্রম শুরু করে। স্বাস্থ্য মন্ত্রণালয়ও শিক্ষার্থীদের দাবি উপেক্ষা করে ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করে। এমনকি একজন আইনজীবী জনস্বার্থে ভর্তি পরীক্ষা বাতিলের লক্ষ্যে একটি রিটও করেছিলেন। কিন্তু হাইকোর্ট তা বাতিল করে দেন।

এদিকে, ভর্তি পরীক্ষার দিন প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে পিএসসির সহকারী পরিচালকসহ তিনজনকে গ্রেফতার করেছে র‌্যাব। একই অভিযোগে গত ২২ সেপ্টেম্বর রংপুর মেডিক্যাল কলেজের তিন চিকিৎসকসহ সাতজনকে গ্রেফতার করে সংস্থাটি। অথচ স্বাস্থ্য মন্ত্রণালয় শিক্ষার্থীদের প্রশ্ন ফাঁসের দাবির বিষয়টি বিবেচনাতেই নিচ্ছে না।

http://crimereporter24.com/wp-content/uploads/2015/10/exam_109250.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2015/10/exam_109250-300x300.jpgনৃপেন পোদ্দারপ্রথম পাতা
ভর্তি পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ তুলে মেডিকেল কলেজ ভর্তি পরীক্ষা ও ফলাফল বাতিল করে নতুন করে পরীক্ষা গ্রহণের দাবিতে কেন্দ্রীয় শহীদ মিনারে অবস্থান নিয়েছে সংশ্লিষ্ট শিক্ষার্থীরা। আন্দোলনরত শিক্ষার্থী ও অভিভাবকরা আজ বৃহস্পতিবার সকাল থেকে শহীদ মিনারে অবস্থান নিয়ে বিক্ষোভ প্রদর্শন করেন। এ সময় ঢাকা মেডিকেল কলেজের কিছু শিক্ষার্থীও তাদের...