1441110826
সাংবাদিক শওকত মাহমুদকে আরো চার দিনের রিমান্ড মঞ্জুর করেছে ঢাকার একটি আদালত।

আদালত সূত্র জানায়, ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আলী মাসুদ শেখের আদালত মঙ্গলবার এ আদেশ দেয়। মামলাগুলোর মধ্যে রয়েছে পল্টন থানায় একটি, রামপুরা থানায় একটি ও মতিঝিল থানায় দুটি মামলা।

এ নিয়ে শওকত মাহমুদকে জিজ্ঞাসাবাদে পৃথক মামলায় চতুর্থ দফায় মোট ১২ দিনের রিমান্ড মঞ্জুর করে আদালত। শওকত মাহমুদকে আলাদা চার মামলায় জিজ্ঞাসাবাদে ২৪ আগস্ট এক দিন করে চার দিনের রিমান্ড মঞ্জুর করে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শাহরিয়ার মাহমুদ আদনানের আদালত। মামলাগুলোর মধ্যে রয়েছে পল্টন থানার তিনটি ও মতিঝিল থানার একটি মামলা। এর আগে রমনা থানার একটি মামলায় তিন দিনের রিমান্ড শেষে তাকে গত ২২ আগস্ট কারাগারে প্রেরণ করা হয়। জিজ্ঞাসাবাদের জন্য গত ১৯ আগস্ট বুধবার শওকত মাহমুদের ৩দিনের রিমান্ড মঞ্জুর করেছিল আদালত। লালবাগ থানায় দায়ের করা একটি মামলায় তদন্তের স্বার্থে শওকত মাহমুদকে আদালত গত ২৭ আগস্ট ১ দিনের রিমান্ড মঞ্জুর করে।

রাজধানীর পান্থপথে সামারাই কনভেনশন সেন্টারের সামনে থেকে গত ১৮ আগস্ট শওকত মাহমুদকে আটক করে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের একটি দল। এর পরদিন শওকত মাহমুদকে ঢাকার সিএমএম আদালতে হাজির করে গোয়েন্দা (ডিবি) পুলিশ। রমনা থানার হত্যা ও বিস্ফোরক আইনের ওই মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে জিজ্ঞাসাবাদের জন্য তার ১০দিনের রিমান্ড চায় পুলিশ। উভয়পক্ষের শুনানি শেষে আদালত তার ৩দিনের রিমান্ড মঞ্জুর করেছিল।

আদালত সূত্র জানায়, এ পর্যন্ত ১৩ মামলায় গ্রেফতার দেখানো হয়েছে শওকত মাহমুদকে।

খবর বাসসের।

অর্ণব ভট্টআইন-আদালত
সাংবাদিক শওকত মাহমুদকে আরো চার দিনের রিমান্ড মঞ্জুর করেছে ঢাকার একটি আদালত। আদালত সূত্র জানায়, ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আলী মাসুদ শেখের আদালত মঙ্গলবার এ আদেশ দেয়। মামলাগুলোর মধ্যে রয়েছে পল্টন থানায় একটি, রামপুরা থানায় একটি ও মতিঝিল থানায় দুটি মামলা। এ নিয়ে শওকত মাহমুদকে জিজ্ঞাসাবাদে পৃথক...