1440771952
ব্যাংক ও শেয়ারবাজার কেলেঙ্কারি আর প্রকল্পের লুটপাটের বোঝা সাধারণ মানুষের কাধে চাপাতেই গ্যাস-বিদ্যুতের মূল্যবৃদ্ধি করা হয়েছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) এবং বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ। জনগণ এই মূল্যবৃদ্ধি মেনে নেবে না। আন্তর্জাতিক বাজারের সঙ্গে সমন্বয় করে তেলের দাম কমাতে হবে। শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের সামনে গ্যাস-বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রতিবাদে আয়োজিত সমাবেশে সিপিবি ও বাসদ নেতারা এসব কথা বলেন।

নেতৃবৃন্দ আরো বলেন, দাম বাড়ানোর অজুহাত হিসেবে কর্মকর্তা-কর্মচারীদের বেতন বৃদ্ধির কথা বলা হয়েছে। কিন্তু এরা মোট জনসংখ্যার মাত্র ৪ শতাংশ, বাকি ৯৬ শতাংশের আয় তো বাড়েনি। তাই এই যুক্তি কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। তারা বলেন, বিদ্যুৎ-গ্যাসের মূল্যবৃদ্ধি গণবিরোধী। আইএমএফ-বিশ্ব ব্যাংক এবং দেশি-বিদেশি এজেন্টদের খুশি করার জন্যই গ্যাস-বিদ্যুতের মূল্যবৃদ্ধি করা হয়েছে।

বাসদ সাধারণ সম্পাদক খালেকুজ্জামানের সভাপতিত্বে বক্তব্য রাখেন সিপিবি সাধারণ সম্পাদক সৈয়দ আবু জাফর আহমেদ, প্রেসিডিয়াম সদস্য শামছুজ্জামান সেলিম, আহসান হাবিব লাবলু, সাজ্জাদ জহির চন্দন, বাসদের কেন্দ্রীয় কমিটির সদস্য বজলুর রশীদ ফিরোজ, জাহিদুল হক মিলু প্রমুখ নেতৃবৃন্দ। সমাবেশ পরিচালনা করেন সিপিবি ঢাকা কমিটির সাধারণ সম্পাদক ডা. সাজেদুল হক রুবেল।

বাহাদুর বেপারীজাতীয়
ব্যাংক ও শেয়ারবাজার কেলেঙ্কারি আর প্রকল্পের লুটপাটের বোঝা সাধারণ মানুষের কাধে চাপাতেই গ্যাস-বিদ্যুতের মূল্যবৃদ্ধি করা হয়েছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) এবং বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ। জনগণ এই মূল্যবৃদ্ধি মেনে নেবে না। আন্তর্জাতিক বাজারের সঙ্গে সমন্বয় করে তেলের দাম কমাতে হবে। শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের সামনে গ্যাস-বিদ্যুতের...