image_249188.hamiddd
রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ লিভাররোগ প্রতিরোধে জনসচেতনতা বাড়ানোর প্রয়োজনীয়তার ওপর গুরুত্ব আরোপ করেছেন।
যেকোন রোগের প্রতিকারের চেয়ে প্রতিরোধ জরুরি এ কথা উল্লেখ করে তিনি বলেন, ‘লিভাররোগ সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধি এ রোগ প্রতিরোধে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে’।
রাষ্ট্রপতি বিশ্ব হেপাটাইটিস দিবস উপলক্ষে আজ সোমবার এক বাণীতে একথা বলেন।
বিশ্বের অন্যান্য দেশের ন্যায় বাংলাদেশেও আগামীকাল (২৮জুলাই) ‘বিশ্ব হেপাটাইটিস দিবস-২০১৫’ পালিত হচ্ছে জেনে সন্তোষ প্রকাশ করে মো. আবদুল হামিদ বলেন, লিভার মানবদেহের একটি গুরুত্বপূর্ণ অঙ্গ লিভারের রোগ ও প্রতিরোধ সম্পর্কে জনসাধারণের মধ্যে সঠিক ধারণা না থাকায় এবং এ রোগের সময়মত চিকিৎসা গ্রহণ না করায় দেশে লিভার রোগীর সংখ্যা ক্রমাগত বাড়ছে। রাষ্ট্রপতি বলেন, ভাইরাল হেপাটাইটিস প্রতিরোধে বিশ্ব হেপাটাইটিস দিবসের এবারের প্রতিপাদ্য ‘হেপাটাইটিস প্রতিরোধ : এটা আপনার ওপর নির্ভর করছে’- যা অত্যন্ত সময়োপযোগী হয়েছে বলে তিনি মনে করেন।
মো. আবদুল হামিদ আশা করছেন, এ দিবসটি পালনের মাধ্যমে দেশের সাধারণ জনগণ এবং আক্রান্ত রোগী ছাড়াও নীতি-নির্ধারক ও সংশ্লিষ্ট সকলের মাঝে হেপাটাইটিস প্রতিরোধে সচেতনতা বৃদ্ধি পাবে।
তিনি ‘বিশ্ব হেপাটাইটিস দিবস-২০১৫’ উপলক্ষে আয়োজিত সকল কর্মসূচির সাফল্য কামনা করেন। – See more at:

বাহাদুর বেপারীজাতীয়
রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ লিভাররোগ প্রতিরোধে জনসচেতনতা বাড়ানোর প্রয়োজনীয়তার ওপর গুরুত্ব আরোপ করেছেন। যেকোন রোগের প্রতিকারের চেয়ে প্রতিরোধ জরুরি এ কথা উল্লেখ করে তিনি বলেন, ‘লিভাররোগ সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধি এ রোগ প্রতিরোধে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে’। রাষ্ট্রপতি বিশ্ব হেপাটাইটিস দিবস উপলক্ষে আজ সোমবার এক বাণীতে একথা বলেন। বিশ্বের অন্যান্য দেশের ন্যায় বাংলাদেশেও...