1440761035
লিবিয়া উপকূলের কাছে কয়েকশ অভিবাসন প্রত্যাশী নিয়ে ডুবে যাওয়া দুটি নৌকায় নিহতদের মধ্যে পাঁচ জন বাংলাদেশি বলে নিশ্চিত করেছেন তিউনিসিয়ায় অবস্থিত বাংলাদেশের লিবিয়া দূতাবাসের এক জন কর্মকর্তা। নৌকা দুটিতে ৩১ জন বাংলাদেশের নাগরিক ছিলেন। শুক্রবার বিবিসি বাংলা এই খবরটি জানিয়েছে।

নৌকাদুটির অন্তত দুশ জন অভিবাসন প্রত্যাশী মারা গেছে বলে জাতিসংঘ শরণার্থী সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে।

তিউনিসিয়ায় অবস্থিত বাংলাদেশের লিবিয়া দূতাবাসের কর্মকর্তা চার্জ দ্য অ্যাফেয়ার্স মোজাম্মেল হক বিবিসি বাংলাকে জানান, ডুবে যাওয়া নৌকা দুটিতে মোট ৩১জন বাংলাদেশি ছিলেন।নিহতদের মধ্যে দুজন শিশু বলে জানিয়েছেন দূতাবাসের ওই কর্মকর্তা।

লাইফ জ্যাকেট পরে থাকায় বেশিরভাগ বাংলাদেশি অভিবাসন প্রত্যাশীকেই জীবিত উদ্ধার করা সম্ভব হয়েছে বলে দূতাবাস সূত্র থেকে বলা হয়েছে।

মোজাম্মেল হক বিবিসি বাংলাকে বলেছেন, ৪টি পরিবারসহ মোট ৩১জন বাংলাদেশি লিবিয়ার যোওয়ারা এলাকা দিয়ে ট্রলারে করে ইটালি যাওয়ার চেষ্টা করছিলেন বলে তারা জানতে পেরেছেন।

সমুদ্র পাড়ি দেয়ার জন্য অনুপযোগী নৌকায় লিবিয়া থেকে ইটালিতে সাগরপাড়ি দিতে গিয়ে এ বছর দুই হাজারের মতো অভিবাসন প্রত্যাশী নিহত হয়েছে।

হাসন রাজাপ্রবাস জীবন
লিবিয়া উপকূলের কাছে কয়েকশ অভিবাসন প্রত্যাশী নিয়ে ডুবে যাওয়া দুটি নৌকায় নিহতদের মধ্যে পাঁচ জন বাংলাদেশি বলে নিশ্চিত করেছেন তিউনিসিয়ায় অবস্থিত বাংলাদেশের লিবিয়া দূতাবাসের এক জন কর্মকর্তা। নৌকা দুটিতে ৩১ জন বাংলাদেশের নাগরিক ছিলেন। শুক্রবার বিবিসি বাংলা এই খবরটি জানিয়েছে। নৌকাদুটির অন্তত দুশ জন অভিবাসন প্রত্যাশী মারা গেছে...