KHALEDA-1
চিকিৎসার ও পরিবারের সদস্যদের সঙ্গে সাক্ষাৎ করতে লন্ডনের উদ্দেশে ঢাকা ত্যাগ করেছেন বিএনপি চেয়ারপারসন ও ২০দলীয় জোটের শীর্ষ নেতা খালেদা জিয়া। আজ রাত সাড়ে ৯ টায় এমিরেটস এয়ারলাইন্সের (ফ্লাইট নম্বর-৫৮৫) একটি বিমানে তিনি ঢাকা ছাড়েন। আগামীকাল ভোরে হিথ্রো বিমানবন্দরে পৌঁছবেন বিরোধী জোটের শীর্ষ নেতা। লন্ডনের হিথ্রো বিমানবন্দরে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান ও তার বড় ছেলে তারেক রহমান ও যুক্তরাজ্য বিএনপির শীর্ষস্থানীয় নেতাদের অভ্যর্থনা জানানোর কথা রয়েছে। এর আগে রাত সাড়ে ৮টা ১০ মিনিটে তিনি গুলশানের বাসা থেকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশে রওনা দেন। রাত ৮টা ৪৯ মিনিটে তিনি বিমানবন্দরে পৌঁছেন। দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা গুলশান থেকে বিমানবন্দর পর্যন্ত তাকে এগিয়ে দেন। দলের তরফে ইতিমধ্যে জানানো হয়েছে, লন্ডনে অবস্থানরত দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান ও জিয়া পরিবারের বড় ছেলে তারেক রহমান, পুত্রবধূ জুবাইদা রহমান ও নাতনি জাইমা রহমান এবং ছোট ছেলে প্রয়াত আরাফাত রহমান কোকোর স্ত্রী শামিলা রহমান, দুই কন্যা জাফিয়া রহমান ও জাহিয়া রহমানের সঙ্গে দীর্ঘ ৮ বছর পর পারিবারিক আবহে ঈদুল আজহা উদযাপন করবেন খালেদা জিয়া। দেশের বাইরে এবারই সপরিবারে প্রথমবারের মতো ঈদ করছেন তিনি।
ওদিকে খালেদা জিয়ার সঙ্গে এবার সফর সঙ্গী হিসেবে নেই নেতারা। তার সঙ্গে গেছেন একজন একান্ত সচিব ও একজন গৃহকর্মী। তবে দলের একাধিক সূত্র জানায়, দেশ থেকে চেয়ারপারসনের উপদেষ্টা আমির খসরু মাহমুদ চৌধুরী, আবদুল আউয়াল মিন্টু, যুক্তরাষ্ট্রে অবস্থানরত দলের স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, চেয়ারপারসনের উপদেষ্টা ড. ওসমান ফারুকসহ কয়েকজন দায়িত্বশীল নেতা লন্ডনে তাঁর সঙ্গে যোগ দেবেন। এছাড়াও নিজস্ব উদ্যোগে দলের কয়েকজন নেতা একই ফ্লাইটে লন্ডন যাওয়ার কথা রয়েছে।

হাসন রাজাজাতীয়
চিকিৎসার ও পরিবারের সদস্যদের সঙ্গে সাক্ষাৎ করতে লন্ডনের উদ্দেশে ঢাকা ত্যাগ করেছেন বিএনপি চেয়ারপারসন ও ২০দলীয় জোটের শীর্ষ নেতা খালেদা জিয়া। আজ রাত সাড়ে ৯ টায় এমিরেটস এয়ারলাইন্সের (ফ্লাইট নম্বর-৫৮৫) একটি বিমানে তিনি ঢাকা ছাড়েন। আগামীকাল ভোরে হিথ্রো বিমানবন্দরে পৌঁছবেন বিরোধী জোটের শীর্ষ নেতা। লন্ডনের হিথ্রো বিমানবন্দরে বিএনপি চেয়ারপারসন...