নিজস্ব প্রতিবেদক ।
আগামী পহেলা জুলাই বাংলাদেশ সফরে আসছেন বিশ্বব্যাংক প্রেসিডেন্ট জিম ইয়ং কিম। কক্সবাজারে রোহিঙ্গাদের অবস্থা সরেজমিন দেখতে তিনি দুই দিনের সফরে বাংলাদেশ আসছেন বলে জানা গেছে।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

তার সফর সূচি চুড়ান্ত না হলেও সম্ভাব্য এই তারিখ নির্ধারণ করা হয়েছে বলে অর্থনৈতিক সম্পর্ক বিভাগ (ইআরডি) সূত্রে জানা গেছে। আন্তর্জাতিক দারিদ্র্য দিবস উপলক্ষে ২০১৬ সালের অক্টোবরে প্রথম ঢাকা সফর করেছিলেন বিশ্বব্যাংকের বর্তমান প্রেসিডেন্ট জিম ইয়ং কিম। সেসময় বাংলাদেশে দারিদ্র্য বিমোচনে অভূতপূর্ব সাফল্য দেখতে তিনি এ সফর করেছিলেন।

এবার দ্বিতীয় বারের মতো বাংলাদেশ সফরে তিনি কক্সাজারে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবেন। এছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা, অর্থমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক করবেন বলে জানা গেছে।

উল্লেখ্য, মায়ানমার থেকে পালিয়ে আসা লাখ লাখ রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছে বাংলাদেশে। ইতোমধ্যে তাদের সহায়তা করতে বিভিন্ন উন্নয়ন সহযোগী সংস্থা ও দেশ এগিয়ে এসেছে। বিশ্বব্যাংকও রোহিঙ্গাদের সহায়তার জন্য প্রতিশ্রুতি দিয়েছে। অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত ২০১৮-১৯ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে রোহিঙ্গাদের জন্য চারশ কোটি টাকা বরাদ্দের কথা জানিয়েছেন। বাজেট পরবর্তী সংবাদ সম্মেলনে তিনি উল্লেখ করেছিলেন, বিশ্বব্যাংক রোহিঙ্গাদের জন্য অনুদান দিতে সম্মত হয়েছে। এবারের বিশ্বব্যাংকের প্রেসিডেন্টের সফরে সেই সহায়তার বিষয়ে ঘোষণা আসবে বলে সূত্র জানায়।
খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

http://crimereporter24.com/wp-content/uploads/2018/06/5.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2018/06/5-300x300.jpgশিশির সমরাটজাতীয়
নিজস্ব প্রতিবেদক । আগামী পহেলা জুলাই বাংলাদেশ সফরে আসছেন বিশ্বব্যাংক প্রেসিডেন্ট জিম ইয়ং কিম। কক্সবাজারে রোহিঙ্গাদের অবস্থা সরেজমিন দেখতে তিনি দুই দিনের সফরে বাংলাদেশ আসছেন বলে জানা গেছে।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের। তার সফর সূচি চুড়ান্ত না হলেও সম্ভাব্য এই তারিখ নির্ধারণ করা হয়েছে বলে...