Presidet-290x193
শিল্পে গুরুত্বপূর্ণ অবদানের জন্য প্রথমবারের মতো ৫ ক্যাটাগরিতে ২০১৪ সালের রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার পাচ্ছে ১২ প্রতিষ্ঠান।

বেসরকারি খাতে শিল্প স্থাপন, পণ্য উৎপাদন, কর্মসংস্থান সৃষ্টি ও জাতীয় আয় বৃদ্ধিসহ দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদানের জন্য এ ১২ প্রতিষ্ঠানকে নির্বাচিত করে গত ২ আগস্ট আদেশ জারি করেছে শিল্প মন্ত্রণালয়।

বৃহৎ শিল্পে পুরস্কার পেয়েছে চট্টগ্রামের বিএসআরএম স্টিলস লিমিটেড, ঢাকার আবদুল মোনেম লিমিটেড ও কুষ্টিয়া বিসিক শিল্পনগরীর বিআরবি কেবল ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

মাঝারি শিল্পে ঢাকার বসুমতী ডিস্ট্রিবিউশন লিমিটেড, ঢাকার ন্যাশনাল এগ্রিকেয়ার ইমপোর্ট ও এক্সপোর্ট লিমিটেড এবং খুলনার জালালাবাদ ফ্রোজেন ফুডস লিমিটেড এ পুরস্কার পাচ্ছেন।

এছাড়া নরসিংদীর মেসার্স হেলাল অ্যান্ড ব্রাদার্স, চট্টগ্রামের এডেসান গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ ও পাবনার প্রিন্স কেমিক্যাল কোম্পানি লিমিটেড ক্ষুদ্র শিল্পে পুরস্কার পাচ্ছেন।
কুটিরশিল্পে পুরস্কার পাচ্ছে মানিকগঞ্জের জননী উইভিং ফ্যাক্টরি।

হাইটেক শিল্প ক্যাটাগরিতে চট্টগ্রামের ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড লিমিটেড ও ঢাকার সার্ভিস ইঞ্জিন লিমিটেড রাষ্ট্রপতির শিল্প পুরস্কার পাচ্ছেন।

শিল্প মন্ত্রণালয়ের উপসচিব হাসনা জাহান খানম বলেন, ‘রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন নীতিমালা-২০১৩ অনুযায়ী আবেদনের পরিপ্রেক্ষিতে পুরস্কারের জন্য প্রতিষ্ঠানগুলোকে নির্বাচিত করা হয়। পুরস্কার হিসেবে সম্মানাপত্র, ক্রেস্ট থাকছে। তবে পুরো বিষয়টি দেখছে একটি কমিটি। শিগগিরই নির্বাচিত প্রতিষ্ঠানগুলোর প্রধানদের হাতে পুরস্কার তুলে দেওয়া হবে।’

তুনতুন হাসানজাতীয়
শিল্পে গুরুত্বপূর্ণ অবদানের জন্য প্রথমবারের মতো ৫ ক্যাটাগরিতে ২০১৪ সালের রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার পাচ্ছে ১২ প্রতিষ্ঠান। বেসরকারি খাতে শিল্প স্থাপন, পণ্য উৎপাদন, কর্মসংস্থান সৃষ্টি ও জাতীয় আয় বৃদ্ধিসহ দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদানের জন্য এ ১২ প্রতিষ্ঠানকে নির্বাচিত করে গত ২ আগস্ট আদেশ জারি করেছে শিল্প মন্ত্রণালয়। বৃহৎ শিল্পে পুরস্কার পেয়েছে...