3
তথ্য ও প্রযুক্তি প্রতিবেদক।
মার্কিন নির্বাচনের আগে ও পরের বছরে রাশিয়ান গুপ্তচরদের পোস্ট করা পোস্ট যুক্তরাষ্ট্রের ১ কোটি ২৬ লাখ মানুষ দেখেছে বলে জানিয়েছে ফেসবুক।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।
প্রতিষ্ঠানটি জানিয়েছে, রাশিয়ার গুপ্তচররা প্রায় ৮০ হাজার পোস্ট করেছে যার বক্তব্যের বেশিরভাগের উদ্দেশ্য ছিল রাজনৈতিক ও সামাজিক বিভেদ সৃষ্টি করা।

মার্কিন সিনেটে ফেসবুক, গুগল ও টুইটারের একত্রে শুনানির আগে ফেসবুক এই সংখ্যা প্রকাশ করল। এই শুনানিতে এই জনপ্রিয় সোশ্যাল মিডিয়া সাইটগুলোতে রাশিয়ার প্রভাবের বিস্তারিত বর্ণনা দেবে সংস্থাগুলো। রাশিয়া বার বার মার্কিন নির্বাচনে হস্তক্ষেপের অভিযোগ করেছে। তবে মার্কিন সব গোয়েন্দা সংস্থা একমত প্রকাশ করেছে যে রাশিয়া রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের পক্ষে মার্কিন জনমত গঠনের উদ্দেশ্যে সোশ্যাল মিডিয়া সাইটগুলো ব্যবহার করেছে।

এদিকে সোমবার স্বাধীন কাউন্সেল রবার্ট মুয়েলার ট্রাম্পের নির্বাচনী প্রচারণা দলের সঙ্গে রাশিয়ার সংযোগের তদন্তে ট্রাম্পের সাবেক প্রধান ও তার ব্যবসায়ী সহযোগীকে অভিযুক্ত করেছে। ট্রাম্পের তৃতীয় আরেক সহযোগী চলতি মাসে এফবিআইয়ের কাছে মিথ্যা সাক্ষ্য দেয়ার অভিযোগে অপরাধী বলে স্বীকারোক্তি দিয়েছেন। ডোনাল্ড ট্রাম্প রাশিয়ার সঙ্গে যোগসাজশের অভিযোগ অস্বীকার করেছেন এবং ২০১৬ সালে তার নির্বাচনী প্রতিপক্ষ হিলারি ক্লিনটনের বিরুদ্ধে তদন্ত করার আহ্বান জানিয়ে আসছেন।
খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের। সূত্র : বিবিসি।

http://crimereporter24.com/wp-content/uploads/2017/10/352.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2017/10/352-300x300.jpgজান্নাতুল ফেরদৌস মেহরিনআন্তর্জাতিক
তথ্য ও প্রযুক্তি প্রতিবেদক। মার্কিন নির্বাচনের আগে ও পরের বছরে রাশিয়ান গুপ্তচরদের পোস্ট করা পোস্ট যুক্তরাষ্ট্রের ১ কোটি ২৬ লাখ মানুষ দেখেছে বলে জানিয়েছে ফেসবুক।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের। প্রতিষ্ঠানটি জানিয়েছে, রাশিয়ার গুপ্তচররা প্রায় ৮০ হাজার পোস্ট করেছে যার বক্তব্যের বেশিরভাগের উদ্দেশ্য ছিল রাজনৈতিক ও সামাজিক বিভেদ...