1440337022
জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) কর্মকর্তাদের সামপ্রতিক রদবদলের ধারাবাহিকতায় সর্বশেষ শুল্ক ও ভ্যাট বিভাগে বড় রদবদল হয়েছে। আদেশে ১১ জন অতিরিক্ত কমিশনার, ১৩ যুগ্ম কমিশনার ও ১১৩ জন সহকারি কমিশনারকে বদলি করা হয়েছে।

শনিবার বদলির আদেশে বলা হয়েছে—রাজস্ব প্রশাসনে গতিশীলতা আনা, রাজস্ব ও করদাতাবান্ধব পরিবেশ তৈরির লক্ষ্যে এ বদলি করা হয়েছে।

অতিরিক্ত কমিশনার পদমর্যাদার কর্মকর্তা মুবিনুল কবীরকে ঢাকা কাস্টম হাউজ থেকে চট্টগ্রাম কাস্টম হাউজে, এনবিআরের প্রথম সচিব বেগম ওয়াহিদা রহমান চৌধুরীকে শুল্ক, রেয়াত ও প্রত্যর্পন পরিদপ্তরের মহাপরিচালক, সেন্ট্রাল ইন্টেলিজেন্স সেলের (সিআইসি) পরিচালক ড. মোহাম্মদ আব্দুর রউফকে এনবিআরের প্রথম সচিব, চট্টগ্রাম কাস্টম হাউজের অতিরিক্ত কমিশনার ফখরুল আলমকে এনবিআরের প্রথম সচিব, প্রথম সচিব সৈয়দ মুশফিকুর রহমানকে চট্টগ্রামের কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট ট্রেনিং একাডেমির অতিরিক্ত মহাপরিচালক, ঢাকার ভ্যাট নিরীক্ষা, তদন্ত ও গোয়েন্দা অধিদপ্তরের অতিরিক্ত মহা-পরিচালক তাসমিনা হোসেন লুনাকে ঢাকা পূর্ব ভ্যাট কমিশনারেটের অতিরিক্ত কমিশনার, সামছুল ইসলামকে ঢাকা পূর্ব থেকে এনবিআরের প্রথম সচিব, রাশেদুল আলমকে ঢাকা পূর্ব থেকে এনবিআরের প্রথম সচিব, আব্দুল হাকিমকে ঢাকা পূর্ব থেকে এনবিআরের প্রথম সচিব, জুয়েল আহমেদকে সিলেট ভ্যাট কমিশনারেট থেকে পানগাঁও কাস্টম হাউজের অতিরিক্ত কমিশনার ও আবুর বাসার মো. শফিকুর রহমানকে বেনাপোল থেকে এনবিআরের প্রথম সচিব হিসেবে বদলি করা হয়েছে।

এর আগে আয়কর, শুল্ক ও ভ্যাট বিভাগে বেশকিছু রদবদল করা হয়েছে। জনস্বার্থে এ বদলির আদেশ করা হয়েছে বলে এনবিআরের পক্ষ থেকে বলা হয়।

সুরুজ বাঙালীজাতীয়
জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) কর্মকর্তাদের সামপ্রতিক রদবদলের ধারাবাহিকতায় সর্বশেষ শুল্ক ও ভ্যাট বিভাগে বড় রদবদল হয়েছে। আদেশে ১১ জন অতিরিক্ত কমিশনার, ১৩ যুগ্ম কমিশনার ও ১১৩ জন সহকারি কমিশনারকে বদলি করা হয়েছে। শনিবার বদলির আদেশে বলা হয়েছে—রাজস্ব প্রশাসনে গতিশীলতা আনা, রাজস্ব ও করদাতাবান্ধব পরিবেশ তৈরির লক্ষ্যে এ বদলি...