004_162521
নিষিদ্ধ ঘোষিত হিজবুত তাহরীর রাজশাহী অঞ্চলের প্রধান সংগঠক মাহমুদুর রশীদ অভিকে (২৫) গ্রেফতার করা হয়েছে।

পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (টিবিআই) সদস্যরা বুধবার ভোরে নগরীর তেরখাদিয়া এলাকা থেকে তাকে গ্রেফতার করে।

বিকেলে নগরীর ভদ্রা এলাকায় টিবিআইয়ের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তাকে হাজির করা হয়।

টিবিআই পুলিশের রাজশাহী জেলা ও নগরীর অতিরিক্ত পুলিশ সুপার হুমায়ুন কবীর ক্রাইম রিপোর্টার ২৪.কমকে জানান, গ্রেফতার মাহমুদুর রশীদ অভি রাজশাহীর উদয়ন ডেন্টাল কলেজের শিক্ষার্থী। সে তেরখদিয়া এলাকার বজলুর রহমানের ছেলে। তার সঙ্গে আইএস জঙ্গিদের যোগাযোগ ছিল। তার কাছ থেকে উদ্ধার করা ল্যাপটপে তার প্রমান পাওয়া গেছে।

তিনি আরো জানান, নিষিদ্ধ জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের রাজশাহী অঞ্চলের প্রধান হিসেবে দায়িত্ব পালন করছিলেন মাহমুদুর রহমান। তিনি গোপনে সংগঠনের সদস্য বাড়ানো ও সাংগঠনিক তৎপরতা চালিয়ে আসছিলেন। সাম্প্রতিক সময়ে তার নেতৃত্বে নগরীতে হিজবুত তাহরীরের লিফলেট বিলিসহ শিশুদের দলে ভেড়ানোর তৎপরতা লিপ্ত ছিলেন তিনি। পুলিশ তার কাছ থেকে বিপুল পরিমাণ পোস্টার, লিফলেট, ল্যাপটপ, স্মাট ফোন, ১০টি মোবাইল সিম উদ্ধার করেছে।

সংবাদ সম্মেলনে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের প্রধান কার্যালয়ের অতিরিক্ত পুলিশ সুপার এনামুল কবীর জানান, ছয় মাস ধরে মাহমুদুর রহমান অভির ওপর নজরদারি চালানো হচ্ছিলো। জঙ্গি সংগঠন আইএসের সঙ্গেও তার যোগাযোগ আছে। আইএস এর আদলে বাংলাদেশে জঙ্গি সংগঠন গড়ে তোলার পরিকল্পনা নিয়ে সে কাজ করছিল বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে সে। তার সঙ্গে আরো অনেকেই জড়িত আছে। তবে সে মুখ খুলছে না। তার বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে নগরীর রাজপাড়া থানায় মামলায় হবে।

নৃপেন পোদ্দারপ্রথম পাতা
নিষিদ্ধ ঘোষিত হিজবুত তাহরীর রাজশাহী অঞ্চলের প্রধান সংগঠক মাহমুদুর রশীদ অভিকে (২৫) গ্রেফতার করা হয়েছে। পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (টিবিআই) সদস্যরা বুধবার ভোরে নগরীর তেরখাদিয়া এলাকা থেকে তাকে গ্রেফতার করে। বিকেলে নগরীর ভদ্রা এলাকায় টিবিআইয়ের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তাকে হাজির করা হয়। টিবিআই পুলিশের রাজশাহী জেলা...