4_163812
নির্ধারিত স্থানে পশু কোরবানি দেয়ার জন্য নগরবাসীর প্রতি অনুরোধ জানিয়েছে ঢাকার দুই সিটি করপোরেশন।

মঙ্গলবার ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আনিসুল হক মহাখালীতে এক সংক্ষিপ্ত র্যা লিতে এ আহ্বান জানান। নির্দিষ্ট স্থানে পশু কোরবানি করার জন্য সচেতনতামূলক প্রচারণার অংশ হিসেবে এ র‌্যালির আয়োজন করা হয়।

অন্যদিকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) শীর্ষ কর্মকর্তারা নগরভবনে সংবাদ সম্মেলন করেও নগরবাসীর প্রতি একই অনুরোধ জানান ও বর্জ্য অপসারণে গৃহীত পদক্ষেপ সর্ম্পকে বিস্তারিত তুলে ধরেন।

মঙ্গলবার বেলা ১১টার দিকে মহাখালী কমিউনিটি সেন্টার থেকে একটি র্যা লি বের হলেও বৃষ্টির কারণে র্যািলি সংক্ষিপ্ত করা হয়।

এ সময় মেয়র আনিসুল হক ক্রাইম রিপোর্টার ২৪.কমকে বলেন, এবার ঢাকার দুই সিটি করপোরেশন পশু কোরবানির জন্য স্থান নির্ধারণ করে দিয়েছে। নগরবাসীর কাছে তার অনুরোধ সবাই যেন যত্রতত্র পশু কোরবানি না করে সিটি করপোরেশন নির্ধারিত স্থানে পশু কোরবানি দেন। এতে নগরীকে পরিচ্ছন্ন রাখা সহজ হবে। এর সুবিধা নগরবাসীই পাবেন।

এ সময় ডিএনসিসির ২০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মোঃ নাসির, ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা বিএম এনামুল হক, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা ক্যাপ্টেন বিপন কুমার সাহাসহ সংস্থার শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অন্যদিকে ডিএসসিসি নগরভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে সংস্থার প্রধান নির্বাহী কর্মকর্তা বিলাল হোসেন ক্রাইম রিপোর্টার ২৪.কমকে জানান,তাদের ধারণা এবার দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় ২ লাখ পশু কোরবানি হবে। এ থেকে ২০ হাজার মেট্রিক টন বর্জ্য তৈরি হবে। এসব বর্জ্য অপসারণে ৯ হাজার কর্মী নিয়োগ করা হয়েছে। নগরবাসী নির্দিষ্ট স্থানে পশু কোরবানি করলে এই বর্জ্য অপসারণ সহজ হবে।

তিনি বলেন, প্রতিটি ওয়ার্ডে পশু কোরবানির চারটি স্থানে সামিয়ানা টাঙিয়ে দেয়া হবে। এছাড়া অন্য স্থানগুলো রঙ দিয়ে নির্ধারণ করে দেয়া হবে। নগরবাসীর কাছে তার অনুরোধ সবাই যেন নির্দিষ্ট স্থানে পশু কোরবানি করেন। ডিএসসিসি ৩২৪টি স্থান নির্ধারণ করে দিয়েছে। এসব স্থান নগরবাসীকে জানিয়ে দিতে বর্তমানে মাইকিং চলছে। এছাড়া ৫৫ হাজার লিফলেট বিতরণ করা হবে। প্রতিটি মসজিদ থেকেও মাইকিং করা হবে। ১ লাখ পলিব্যাগও বিতরণের কাজ চলছে। ঈদ ও ঈদের পরদিন সিটি করপোরেশনে বিভিন্ন টিমও মাঠে থাকবে।

এ সময় প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা ক্যাপ্টেন রকিব উদ্দিনসহ সংস্থার শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাহাদুর বেপারীশেষের পাতা
নির্ধারিত স্থানে পশু কোরবানি দেয়ার জন্য নগরবাসীর প্রতি অনুরোধ জানিয়েছে ঢাকার দুই সিটি করপোরেশন। মঙ্গলবার ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আনিসুল হক মহাখালীতে এক সংক্ষিপ্ত র্যা লিতে এ আহ্বান জানান। নির্দিষ্ট স্থানে পশু কোরবানি করার জন্য সচেতনতামূলক প্রচারণার অংশ হিসেবে এ র‌্যালির আয়োজন করা হয়। অন্যদিকে ঢাকা...