নিজস্ব প্রতিবেদক ।
রাজধানীতে একদিনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও প্রকৌশলীসহ তিনজন নিখোঁজ হয়েছেন। খিলগাঁওয়ের দক্ষিণ বনশ্রী এলাকা থেকে প্রায় কাছাকাছি সময়ে নিখোঁজ হওয়ায় রহস্যের সৃষ্টি হয়েছে।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।
এরা হলেন নর্থ সাউথ ইউনিভার্সিটির রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ড. মুবাশ্বার হাসান, নকিয়া-সিমেন্স প্রতিষ্ঠানের সাবেক প্রকৌশলী আসাদুজ্জামান (৩৫) ও আসাদুজ্জামানের ছোট ভাই ফয়সাল রহমান (৩০)। মঙ্গলবার সকাল ৭টা থেকে বেলা ১২টার মধ্যে তারা নিখোঁজ হন। এ ঘটনায় দুই পরিবারের পক্ষ থেকে খিলগাঁও থানায় দুইটি জিডি করা হয়েছে।

নর্থ সাউথ ইউনিভার্সিটির শিক্ষক ড. মুবাশ্বার হাসান সিজার নিখোঁজের ঘটনায় মঙ্গলবার রাতে তার বাবা অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা মোতাহার হোসেন একটি জিডি করেন। জিডিতে বলা হয়, দক্ষিণ বনশ্রীর জে ব্লকের ১২/৩ নম্বর রোডের ২৫ নম্বর বাসা থেকে মঙ্গলবার সকাল ৭টার দিকে মুবাশ্বার বের হয়। বিকাল ৩টায় তার ব্যবহূত মোবাইলে ফোন দেওয়া হয়। তখন সিজার ধরেননি। ঘণ্টাখানেক পর বিকাল ৪টার দিকে সিজার ফোন করে বলেন, তিনি জাতিসংঘের একটি বৈঠকে যাচ্ছেন রাতে ফিরবেন। কিন্তু রাত ৯টার পরও ছেলে বাসায় না ফিরলে আবার ফোন দেওয়া হয়। তখন থেকেই সিজারের মোবাইল বন্ধ পাওয়া যায়।

সিজারের পারিবারিকসূত্র ক্রাইম রিপোর্টার ২৪.কমকে জানায়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের স্নাতক মুবাশ্বার হাসান সিজার একসময় সাংবাদিকতাও করেছেন। পরে তিনি যুক্তরাজ্যে মাস্টার্স ও অস্ট্রেলিয়ায় পিএইচডি করেন। সিজারের স্ত্রীর সঙ্গে কয়েক মাস আগে ডিভোর্স হয়েছে। ঐ ঘটনায় সিজারের সাবেক স্ত্রী আদালতে একটি মামলা দায়ের করেছেন। মামলায় আগামী ১৫ নভেম্বর আদালতে সিজারের হাজির হওয়ার তারিখ রয়েছে।

সমাজে জঙ্গিবাদের বিস্তার নিয়ে সিজার গবেষণা করছিলেন জানিয়ে তার চাচা বিআইডিএসএর গবেষক মঞ্জুর হোসেন সাংবাদিকদের বলেন, পারিবারিকভাবেও কিছুটা সমস্যা রয়েছে। সব বিষয় মাথায় রেখেই পুলিশ, র্যাবসহ সংশ্লিষ্টদের জানিয়ে সাহায্য চাওয়া হয়েছে।

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা বেলাল আহমেদ বলেন, সমাজবিজ্ঞান অনুষদে খোঁজ নিয়ে জেনেছি মঙ্গলবার মুবাশ্বার হাসান বিশ্ববিদ্যালয়ে এসেছেন এবং কাজ করেছেন। এরপর বিকাল থেকে তার ফোন বন্ধ বলে সহকর্মীরা জানিয়েছেন। খিলগাঁও থানার ওসি মো. মশিউর রহমান ক্রাইম রিপোর্টার ২৪.কমকে জানান, এ ব্যাপারে একটি অভিযোগ পাওয়া গেছে। আমরা তদন্ত করে দেখছি।

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক নিখোঁজের বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, তার বিষয়ে সম্পূর্ণ খবর আমার কাছে নেই। অবশ্যই আমরা দেখব সে কেন ও কিভাবে মিসিং হয়েছে।

একই এলাকায় সহোদর নিখোঁজ

দক্ষিণ বনশ্রীর এইচ ব্লকের ৭ নম্বর রোডের ৬৭/এ নম্বর বাড়ি থেকে মঙ্গলবার সকাল ১১টার দিকে বের হয়ে যান সহোদর আসাদুজ্জামান ও ফয়সাল রহমান। তাদের বাবার নাম মৃত আব্দুর রশিদ মুন্সী। বাসা থেকে বের হয়ে যাওয়ার পর থেকে তাদের ব্যবহূত মোবাইল ফোন দুইটি বন্ধ পান পরিবারের সদস্যরা। পরে রাতে আসাদুজ্জামানের স্ত্রী তানজিনা সাঈদ খিলগাঁও থানায় উপস্থিত হয়ে একটি জিডি করেন।

পারিবারিকসূত্র ক্রাইম রিপোর্টার ২৪.কমকে জানায়, আসাদুজ্জামান নকিয়া-সিমেন্স প্রতিষ্ঠানের সাবেক প্রকৌশলী। এক সময় তিনি অস্ট্রেলিয়া প্রবাসী ছিলেন। পরে ঢাকায় এসে সম্প্রতি তিনি ট্রাভেল এজেন্টের ব্যবসায় মনোনিবেশ করেন। তার ছোট ভাই ফয়সালও একজন প্রকৌশলী। দুই ভাই একত্রে ট্রাভেল এজেন্টের ব্যবসা করছেন।

খিলগাঁও থানার ওসি মশিউর রহমান ক্রাইম রিপোর্টার ২৪.কমকে বলেন, সহোদর নিখোঁজের ব্যাপারে জিডি হয়েছে। তদন্ত চলছে।

উল্লেখ্য, ২২ আগস্ট ক্যান্টনমেন্ট থানাধীন বিমানবন্দর সড়ক থেকে অপহূত হন বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও এবিএন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সৈয়দ সাদাত আহমেদ (৪৫)। ২৭ আগস্ট বেলারুশের অনারারি কনস্যুলার ও ব্যবসায়ী অনিরুদ্ধ কুমার রায়কে গুলশানের ইউনিয়ন ব্যাংকের সামনে থেকে কে বা কারা অপহরণ করে নিয়ে যায়। একই দিন সাভারের আমিনবাজারের বাসা থেকে বের হয়ে ফিরে আসেননি কল্যাণ পার্টির ভারপ্রাপ্ত মহাসচিব এম এম আমিনুর রহমান। ২ সেপ্টেম্বর রাতে ধানমন্ডির স্টার কাবাব অ্যান্ড রেস্টুরেন্টের সামনে থেকে কানাডার মনট্রিলের ম্যাগসাই বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ইশরাক আহমেদ ফাহিম নিখোঁজ হন। এরা এখনো উদ্ধার হয়নি।
খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

http://crimereporter24.com/wp-content/uploads/2017/11/3-copy1.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2017/11/3-copy1-300x300.jpgজান্নাতুল ফেরদৌস মেহরিনপ্রথম পাতা
নিজস্ব প্রতিবেদক । রাজধানীতে একদিনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও প্রকৌশলীসহ তিনজন নিখোঁজ হয়েছেন। খিলগাঁওয়ের দক্ষিণ বনশ্রী এলাকা থেকে প্রায় কাছাকাছি সময়ে নিখোঁজ হওয়ায় রহস্যের সৃষ্টি হয়েছে।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের। এরা হলেন নর্থ সাউথ ইউনিভার্সিটির রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ড. মুবাশ্বার হাসান, নকিয়া-সিমেন্স প্রতিষ্ঠানের সাবেক প্রকৌশলী আসাদুজ্জামান (৩৫) ও আসাদুজ্জামানের...