1437071455
শিশুসাহিত্যিক ফরিদুর রেজা সাগরের ‘ছোটকাকু’ এবার ‘রাগ করে রাঙামাটি’ গেছেন। এর আগে এই সিরিজের ‘কক্সবাজারের কাকাতুয়া’, ‘রাজশাহীর রসগোলা’, ‘লেট করে সিলেটে’ এবং ‘রাত-বিরাতে সাতক্ষীরাতে’ নির্মিত হয়েছে। ছোটকাকু রহস্য উদঘাটনের চেষ্টা করেছেন সেসব স্থানের ইতিহাস-ঐতিহ্যের। যার ফলে ব্যাপক দর্শকপ্রিয়তাও পেয়েছেন। ছোটকাকু এবার রহস্য উদঘাটনে গেলেন রাঙামাটিতে। ফরিদুর রেজা সাগরের ছোটকাকু সিরিজের ‘রাগ করে রাঙামাটি’ গল্প নিয়েই এবার নির্মিত হয়েছে ৮ পর্বের ধারাবাহিক। নাট্যরূপ ও পরিচালনা করেছেন আফজাল হোসেন। অভিনয় করেছেন আফজাল হোসেন, সীমান্ত, অর্ষা, প্রবাল, বিনয়া ও সামিয়া প্রমুখ। এ সিরিজটি চ্যানেল আইতে প্রচার হবে ঈদের আগের দিন থেকে সপ্তম দিন পর্যন্ত সন্ধ্যা ৬টা ১০ মিনিটে।

ছোটকাকু মানে রহস্য, উত্তেজনা, উত্কণ্ঠা, বিপদসঙ্কুল পথে পা বাড়িয়ে রহস্যের কিনারা উদঘাটন করা। ইতিহাস-ঐতিহ্যকে জানা। এমন অসংখ্য রহস্য, রোমাঞ্চের নামই ছোটকাকু। রাগ করে রাঙামাটির কাহিনিতে দেখা যাবে, মাঝারি আকারের একটা কামরা। সেখানে সিংহাসনের মতো আসনে বসে আছেন এক ভদ্রলোক। ডাক্তার ত্রিভুবন দস্তিদার রাঙামাটির এই পাহাড়ের অনেককিছুই জানেন। ৭১-সালে পাক আর্মিরা উপজাতি রাজার সম্পত্তি লুট করে এখানকার কোনো এক গুহায় রেখে গেছে। পাকিস্তানি সৈন্যরা ধনরত্ন যেখানে লুকিয়ে রেখেছিল তা একটা মূর্তির মধ্যে নকশা করে রাখে, যাতে পাহাড়ী রাস্তা চিনতে ভুল না হয়। ছোটকাকু সেই মূর্তিটার দিকে টর্চের আলো ফেললেন। মূর্তির গায়ে রেখাগুলো বোঝার চেষ্টা করছিলেন ছোটকাকু। ডাক্তার তাদেরকে যে দরজা দিয়ে এই গুহায় ঢুকিয়েছিল তার উল্টো দিকে দেখা গেল একটা পাথর। উদঘাটিত হতে থাকে নানা রহস্য।

হীরা পান্নাবিনোদন
শিশুসাহিত্যিক ফরিদুর রেজা সাগরের ‘ছোটকাকু’ এবার ‘রাগ করে রাঙামাটি’ গেছেন। এর আগে এই সিরিজের ‘কক্সবাজারের কাকাতুয়া’, ‘রাজশাহীর রসগোলা’, ‘লেট করে সিলেটে’ এবং ‘রাত-বিরাতে সাতক্ষীরাতে’ নির্মিত হয়েছে। ছোটকাকু রহস্য উদঘাটনের চেষ্টা করেছেন সেসব স্থানের ইতিহাস-ঐতিহ্যের। যার ফলে ব্যাপক দর্শকপ্রিয়তাও পেয়েছেন। ছোটকাকু এবার রহস্য উদঘাটনে গেলেন রাঙামাটিতে। ফরিদুর রেজা সাগরের ছোটকাকু...