Netrakona-290x181
মানবতাবিরোধী অপরাধের মামলায় গ্রেপ্তার নেত্রকোণার আহম্মদ আলী ও আব্দুর রহমানকে কারাগারে পাঠিয়েছে আদালত।

প্রসিকিউটর মোখলেসুর রহমান বাদল বৃহস্পতিবার দুই আসামিকে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১ এ হাজির করলে বিচারপতি এম ইনায়েতুর রহিম এই আদেশ দেন।

আরেক প্রসিকিউটর সাবিনা ইয়াসমিন মুন্নী এ সময় উপস্থিত ছিলেন।

বুধবার ট্রাইব্যুনাল পরোয়ানা জারির পর নেত্রকোণার পূর্বধলার সুনাইকান্দা গ্রামের আহম্মদ আলী ও বাড়হাগণকপাড়া গ্রামের আব্দুর রহমানকে গ্রেপ্তার করে পুলিশ।

বাড়হা গ্রামের আব্দুল খালেক, চিকিৎসক হেম চন্দ্র বাগচীসহ সাতজনকে অপহরণ, হত্যা, লুটপাট ও অগ্নিসংযোগের অভিযোগে তাদের বিরুদ্ধে ২০১৩ সালে যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালের প্রধান তদন্ত কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেন স্থানীয় মুক্তিযোদ্ধা আব্দুল কাদির।

তিনি ক্রাইম রিপোর্টার ২৪.কমকে বলেন, ১৯৭১ সালের ২১ অগাস্ট রাজাকার ও আলবদর বাহিনীর সাত-আটজন সদস্য তার ভাই কৃষক আব্দুল খালেককে বাড়ি থেকে অপহরণ করে।

পরে তাকে হত্যা করে কংস নদীতে লাশ ভাসিয়ে দেয়। অপহরণের দিন তাদের বাড়িতে লুটপাট চালিয়ে অগুন লাগিয়ে পুড়িয়ে দেয় রাজাকারার।

তদন্ত শেষে প্রসিকিউশনের আবেদনে ট্রাইব্যুনাল ওই মামলায় সাতজনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে। এদের মধ্যে আহম্মদ আলী ও আব্দুর রহমানকে বুধবার গ্রেপ্তার করা হয়।

তাহসিনা সুলতানাআইন-আদালত
মানবতাবিরোধী অপরাধের মামলায় গ্রেপ্তার নেত্রকোণার আহম্মদ আলী ও আব্দুর রহমানকে কারাগারে পাঠিয়েছে আদালত। প্রসিকিউটর মোখলেসুর রহমান বাদল বৃহস্পতিবার দুই আসামিকে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১ এ হাজির করলে বিচারপতি এম ইনায়েতুর রহিম এই আদেশ দেন। আরেক প্রসিকিউটর সাবিনা ইয়াসমিন মুন্নী এ সময় উপস্থিত ছিলেন। বুধবার ট্রাইব্যুনাল পরোয়ানা জারির পর নেত্রকোণার পূর্বধলার সুনাইকান্দা গ্রামের আহম্মদ...