khondokarmosarrafpic_108101
মানি লন্ডারিংয়ের মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী ড. খন্দকার মোশাররফ হোসেনের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানির জন্য আগামী ৪ অক্টোবর দিন ধার্য করেছেন আদালত।

মঙ্গলবার ঢাকার বিশেষ জজ আদালত-১ এর বিচারক আতাউর রহমান এ দিন ধার্য করেন।

এদিন রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। অন্যদিকে আসামি পক্ষে ছিলেন আইনজীবী সানাউল্লাহ মিয়া।

মঙ্গলবার শুনানির জন্য মোশাররফকে কাশিমপুর কারাগার থেকে আদালতে হাজির করা হয়। পরে শুনানি শেষে পুনরায় তাকে কারাগারে পাঠানো হয়।

মামলার এজাহারে বলা হয়, ড. খন্দকার মোশাররফ হোসেন মন্ত্রী থাকাকালীন ক্ষমতার অপব্যবহার, দুর্নীতি ও মানি লন্ডারিংয়ের মাধ্যমে অবৈধভাবে অর্জিত বৈদেশিক মুদ্রা পাচার করে আইনপরিপন্থী কাজ করেছেন। তিনি ও তার স্ত্রীর যৌথ নামে যুক্তরাজ্যের লয়েড টিএসবি অফসোর প্রাইভেট ব্যাংকে আট লাখ চার হাজার ১৪২.৪৩ ব্রিটিশ পাউন্ড (হিসাব নম্বর-১০৮৪৯২) জমা করেন। যা বাংলাদেশী মুদ্রায় নয় কোটি ৫৩ লাখ ৯৫ হাজার ৩৮১ টাকা। পরবর্তীতে দুদকের তদন্তে এই তথ্য উঠে আসে বলে এজাহারে বলা হয়েছে।

ওই ঘটনায় ২০১৪ সালের ৬ ফেব্রুয়ারি দুদকের পরিচালক নাসিম আনোয়ার বাদী হয়ে রমনা মডেল থানায় মামলাটি দায়ের করেন। ২০১৪ সালের ১৪ আগস্ট দুদকের পরিচালক নাসিম আনোয়ার তার বিরুদ্ধে অভিযোগপত্র দেন।

নৃপেন পোদ্দারআইন-আদালত
মানি লন্ডারিংয়ের মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী ড. খন্দকার মোশাররফ হোসেনের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানির জন্য আগামী ৪ অক্টোবর দিন ধার্য করেছেন আদালত। মঙ্গলবার ঢাকার বিশেষ জজ আদালত-১ এর বিচারক আতাউর রহমান এ দিন ধার্য করেন। এদিন রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। অন্যদিকে আসামি পক্ষে ছিলেন আইনজীবী...